ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রূপপুর প্রকল্পে ৫০০ কোটি ডলার ঘুষ দেওয়ার তথ্য মিথ্যা ও গুজব: রাশিয়ার রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
রূপপুর প্রকল্পে ৫০০ কোটি ডলার ঘুষ দেওয়ার তথ্য মিথ্যা ও গুজব: রাশিয়ার রাষ্ট্রদূত

ঢাকা: ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্দার মান্তিতস্কি জানিয়েছেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে ৫০০ কোটি ডলার ঘুষ দেওয়ার তথ্য পুরোপুরি মিথ্যা ও গুজব। এ সংক্রান্ত খবরের কোনো ভিত্তি নেই।

মঙ্গলবার (২৭ আগস্ট) রাশিয়ার দূতাবাসে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের ব্রিফিংয়ে রাশিয়ার রাষ্ট্রদূত বলেন, রূপপুর পারমাণবিক প্রকল্প নিয়ে বাংলাদেশের গণমাধ্যমে ঘুষ সংক্রান্ত খবর প্রকাশিত হয়েছে। তবে আমি বলতে চাই, পাঁচ বিলিয়ন ডলার একটি বড় অঙ্কের অর্থ, যেখানে প্রকল্পের কাজ এখনো চলমান সেখান থেকে এত বেশি অর্থ হাতিয়ে নেওয়ার সুযোগ নেই।

রাষ্ট্রদূত আরও বলেন, আমি আজ প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছি। বৈঠকে দুই  দেশের দ্বিপক্ষীয় নানা বিষয়ে আলোচনা হয়েছে। অন্তর্বর্তী সরকারের পাশে থেকে সহযোগিতা করবে রাশিয়া।

এর আগে রাশিয়ার সংবাদ মাধ্যম ‘স্পুতনিক’ বাংলাদেশের সাংবাদিকদের জন্য একটি কর্মশালার আয়োজন করে। কর্মশালায় অংশ নিয়ে সাংবাদিকদের সনদ বিতরণ করেন রাশিয়ার রাষ্ট্রদূত।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।