ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জঙ্গিবাদ-সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের ছাড় নয়: র‌্যাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
জঙ্গিবাদ-সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের ছাড় নয়: র‌্যাব লে. কর্নেল মুনীম ফেরদৌস

ঢাকা: র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফট্যানেন্ট কর্নেল মুনীম ফেরদৌস বলেছেন, জঙ্গিবাদ দমনে আগের মতো ভবিষ্যতেও র‌্যাব ‘জিরো টলারেন্স’ অবস্থানে থাকবে।  

বুধবার (১১ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানান তিনি।

মুনীম ফেরদৌস জানান, জঙ্গি দমনে বাংলাদেশ আজ বিশ্বের বুকে রোল মডেল। দেশে এ পর্যন্ত বিভিন্ন জঙ্গি সংগঠনের তিন হাজার ১৪ জন সদস্যকে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে এসেছে র‌্যাব।

লে. কর্নেল মুনীম ফেরদৌস বলেন, বিভিন্ন সময়ে গ্রেফতার জঙ্গিরা জামিনে মুক্তি পেয়ে পুনরায় যাতে জঙ্গিবাদে জড়িয়ে না যায় সেজন্য জামিনে মুক্তিপ্রাপ্তদের ওপর কঠোর নজরদারি করা হয়।  

সম্প্রতি রাষ্ট্রবিরোধী কিছু অপশক্তি দেশে উগ্রবাদ ছড়াচ্ছে বলে অপপ্রচারের মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির চেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি।  

তিনি আরও বলেন, উগ্রবাদে জড়িত দুষ্কৃতকারী চক্রগুলো চিহ্নিত করে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে র‌্যাব অঙ্গীকারবদ্ধ। বাংলাদেশ শান্তি ও সম্প্রীতির দেশ। জাতি-ধর্ম-বর্ণ, দলমত নির্বিশেষে দেশের সকল মানুষ শান্তিপূর্ণভাবে সকলের উৎসব, অনুষ্ঠান পালন করে থাকে। জঙ্গিবাদ, উগ্রবাদ ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অপশক্তিগুলোকে বিন্দুমাত্র ছাড় না দিয়ে র‌্যবের সকল ব্যাটালিয়নগুলোকে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন র‌্যাব মহাপরিচালক।

স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন ঘটিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টাকারী অপশক্তি বা গোষ্ঠীগুলোকে চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাবেরর প্রতিটি সদস্য বদ্ধপরিকর বলেও জানান মুনীম ফেরদৌস।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এসজেএ/এসআইএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।