ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কালিয়ায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
কালিয়ায় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মামলা  সাংবাদিকদের ওপর হামলার মাস্টার মাইন্ড তিনজন। ( নাম অজ্ঞাত )

নড়াইল: নড়াইলের কালিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের খবর সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় ১৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২০-৩০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার নড়াগাতী থানায় ভুক্তভোগী সাংবাদিক জিহাদুল ইসলাম মামলাটি করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে ৫টার দিকে কালিয়ার বল্লাহাটি গ্রামে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চলছিল। সেখানে দৈনিক সকালের সময়ের জিহাদুল ইসলাম, এশিয়ান টিভির কালিয়া প্রতিনিধি আমানত ইসলাম, চ্যানেল এস -এর হাচিবুর রহমান, দৈনিক খবরের শেখ ফসিয়ার রহমান, আঞ্চলিক ফুলতলা প্রতিদিনের রাসেল বিশ্বাস ও তাপস বিশ্বাস সংবাদ সংগ্রহে যান। অভিযানের সংবাদ সংগ্রহ করায় ক্ষিপ্ত হয়ে এলাকার আজম মোল্যা, মুজিবুর রহমান, আজিবর মোল্যা, হাসান কাজী, রাজীব হাওলাদারসহ অন্তত ৪০–৫০ জন সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা চালান।

হামলায় গুরুতর আহত হন- জিহাদুল, ফসিয়ার, হাচিবুর ও আমানত। পরে তাদের উদ্ধার করে গোপালগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। হামলার সময় সাংবাদিকদের মোটরসাইকেল ভাঙচুরসহ ক্যামেরা, মোবাইলফোন ও নগদ টাকা ছিনিয়ে নেন আসামিরা।

মামলার বাদী জিহাদুল ইসলাম বাংলানিউজকে বলেন, ‘সংবাদ সংগ্রহ করতে গিয়ে আমরা হামলার শিকার হয়েছি। আমাদের মারধরের পাশাপাশি ক্যামেরা, মোবাইলফোন ও নগদ টাকা ছিনিয়ে নিয়েছে। অবিলম্বে আসামিদের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। ’

মামলার বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, সাংবাদিকদের ওপর হামলা অত্যন্ত ন্যক্কারজনক ঘটনা। ঘটনার পরপরই আসামিরা এলাকা থেকে পালিয়েছেন। এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে তাদের গ্রেপ্তারের সর্বোচ্চ চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।