ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আজ ডোনাল্ড লুর নেতৃত্বে প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করবে মার্কিন প্রতিনিধিদল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
আজ ডোনাল্ড লুর নেতৃত্বে প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করবে মার্কিন প্রতিনিধিদল

ঢাকা: আজ রোববার (সেপ্টেম্বর ১৫) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করবেন যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল।

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানায়, রোববার সকাল ১০টা ৫৫ মিনিটে ঢাকার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এ সাক্ষাত হওয়ার কথা রয়েছে।

গত ৮ আগস্ট শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার ক্ষমতা গ্রহণের পর প্রথমবারের মতো কোনো মার্কিন প্রতিনিধি দল বাংলাদেশ সফর করছে।

যুক্তরাষ্ট্রের উচ্চপর্যায়ে এ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক ব্যুরোর সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। ঢাকা সফরের আগে ডোনাল্ড লু এখন নয়াদিল্লি সফর করছেন।

প্রতিনিধি দলে রয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়া বিষয়ক ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অব ডিফেন্স লিন্ডসে ডব্লিউ ফোর্ড এবং যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক অর্থায়ন বিষয়ক ডেপুটি আন্ডার সেক্রেটারি/অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান।  এছাড়া যুক্তরাষ্ট্রের এ প্রতিনিধি দলে মার্কিন ট্রেজারি বিভাগ, ইউএসএআইডি ও মার্কিন বাণিজ্য প্রতিনিধিগণ থাকবেন।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা পালিয়ে যান এবং এর মধ্যে দিয়ে দীর্ঘদিন বলপূর্বক ক্ষমতা আঁকড়ে থাকা আওয়ামী লীগ সরকারের পতন হয়।

বাংলাদেশ সময়: ০৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এমইউএম/এমএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।