ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৈরী আবহাওয়ায় একাধিক রুটে নৌযান চলাচল বন্ধ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
বৈরী আবহাওয়ায় একাধিক রুটে নৌযান চলাচল বন্ধ

ঢাকা: বৈরী আবহাওয়ায় ঢাকা থেকে উপকূলীয় অঞ্চলের তিন নৌপথের নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর) বিআইডব্লিউটিএ এ তথ্য জানিয়েছে।

বিআইডব্লিউটিএ জানায়, উপকূলীয় অঞ্চলসহ সারা দেশে চলমান বৈরী আবহাওয়া ও অভ্যন্তরীণ নৌপথে ২ নম্বর সংকেত এবং সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত ছাড়াও নদীতে প্রচণ্ড রোলিং বিদ্যমান।

এ কারণে যাত্রীদের জানমালের নিরাপত্তার স্বার্থে ঢাকা থেকে হাতিয়া ও বেতুয়াগামী এবং বেতুয়া ও হাতিয়া থেকে ঢাকাগামী, ঢাকা থেকে খেপুপাড়গামী এবং খেপুপাড়া থেকে ঢাকাগামী এ তিনটি উপকূলীয় অঞ্চলের নৌপথের নৌযান চলাচল বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে।

এছাড়া নারায়ণগঞ্জ নদীবন্দর থেকে মুন্সিগঞ্জ ও মতলব, বরিশাল নদী বন্দর থেকে বরিশাল উলানিয়া, বরিশাল কালিগঞ্জ, বরিশাল কাচারীখাল, ভোলা নদীবন্দর থেকে ইলিশা-মজুচৌধুীরহাট, আলেকজান্ডার-হাকিম উদ্দিন নৌপথ, মনপুরা-তজুমদ্দিন নৌপথে লঞ্চ ও সিট্রাক চলাচল বন্ধ রয়েছে।

এছাড়া পটুয়াখালী নদী বন্দর থেকে গলাচিপা-চরমোন্তাজ, গলাচিপা-চরবেস্টিন, গলাচিপা-লক্ষ্মীরচর, উলানিয়া-চরমোন্তাজ, চিকনীকান্দি-চরমোন্তাজ নৌপথের নৌযান ও বোয়ালিয়া-কোড়ালিয়া নৌপথের স্পিডবোট বন্ধ করা হয়েছে।

চট্টগ্রাম দপ্তরের নদী বন্দরের নিয়ন্ত্রণাধীন কুমিরা-গুপ্তছড়া, বাঁশখালী-কুতুবদিয়া, পেকুয়া-কুতুবদিয়া, কক্সবাজার-মহেশখালী, টেকনাফ-সেন্টমার্টিন, নোয়াখালী-হাতিয়া. চট্টগ্রাম-হাতিয়াসহ সংশ্লিষ্ট সব নৌপথের নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে।

অপরদিকে আরিচা-আরিচা-পাটুরিয়া-কাজিরহাট নৌপথের সব ধরনের নৌযান চলাচল বন্ধ করা হয়েছে।

আশুগঞ্জ ভৈরব বাজারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ নৌপথে বৈরী আবহাওয়ায় চলাচলের অন উপযোগী নৌযানসমূহকে পরবর্তী নির্দেশনা দেওয়া পর্যন্ত বন্ধ রাখার হয়েছে।

সার্বিক বিষয়ে সার্বক্ষণিক মনিটর করা হচ্ছে বলে জানায় বিআইডব্লিউটিএ।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।