ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নির্ধারিত সময়ের মধ্যে চলমান কাজ সম্পন্ন হবে: ডিএনসিসি প্রশাসক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
নির্ধারিত সময়ের মধ্যে চলমান কাজ সম্পন্ন হবে: ডিএনসিসি প্রশাসক

ঢাকা: নির্ধারিত সময়ের মধ্যে চলমান উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রশাসক মো. মাহমুদুল হাসান।

শনিবার (১৪ সেপ্টেম্বর) গাবতলী সিটি পল্লীতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ক্লিনারদের জন্য বহুতল বিশিষ্ট আবাসিক ভবন নির্মাণ প্রকল্প, কল্যাণপুর স্টর্ম ওয়াটার পাম্পিং স্টেশন এবং আমিনবাজার ল্যান্ডফিল সম্প্রসারণ ও আধুনিকীকরণ প্রকল্প সরেজমিনে পরিদর্শনকালে তিনি একথা বলেন।

ডিএনসিসির চলমান উন্নয়ন কার্যক্রম পরিদর্শনকালে ডিএনসিসি প্রশাসক কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজ নেন। তিনি বলেন, নির্ধারিত সময়ের মধ্যে চলমান উন্নয়ন কার্যক্রম সম্পন্ন করা হবে।

এ সময় প্রকল্পের কাজের গুণগতমান নিশ্চিত করার বিষয়ে প্রকল্প পরিচালকসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেন তিনি।

উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশে ডিএনসিসি প্রশাসক বলেন, চলমান কাজগুলো নির্ধারিত সময়ে সম্পন্ন করার লক্ষ্যে সংশ্লিষ্ট সকল বিভাগ ও সংস্থার সাথে সমন্বয় করতে হবে। কাজের গতি বাড়াতে সর্বোচ্চ সচেষ্ট থাকতে হবে। জলাবদ্ধতা নিরসনে কল্যাণপুর স্টর্ম ওয়াটার পাম্পিং স্টেশন সবসময় সচল রাখতে হবে এবং এটির আধুনিকীকরণ করতে হবে।

আমিনবাজার ল্যান্ডফিল পরিদর্শন শেষে ডিএনসিসি প্রশাসক বলেন, ঢাকা উত্তর সিটি এলাকার বিপুল পরিমাণ বর্জ্যের সঠিক ব্যবস্থাপনার জন্য আমিনবাজার ল্যান্ডফিল আধুনিকীকরণ করতে হবে। বর্জ্য থেকে বিদ্যুৎ প্রকল্পটি বাস্তবায়নের মাধ্যমে পরিবেশবান্ধব, পরিচ্ছন্ন ঢাকা গড়ে তোলা হবে। এর ফলে বায়ুদূষণ রোধ হবে। বর্জ্য থেকে বিদ্যুৎ প্রকল্পটি বাস্তবায়ন হলে সঠিকভাবে বর্জ্য ব্যবস্থাপনার পাশাপাশি ৪২.৫ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন সম্ভব হবে। এই প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকল বিভাগ ও সংস্থার সাথে সমন্বয় করে কাজের গতি বৃদ্ধি করা হবে।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান প্রকৌশলী ব্রি. জে. মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শরীফ উদ্দীন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (যান্ত্রিক সার্কেল) আবুল হাসনাত মো. আশরাফুল আলম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) মো. রফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (পুর) ড্রেনেজ সার্কেল মোহাম্মদ আবুল কাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বর্জ্য ব্যবস্থাপনা) মো. ফরহাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।