ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সন্দ্বীপ-মহেশখালীতে বিদেশি অস্ত্রসহ আটক ৩

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
সন্দ্বীপ-মহেশখালীতে বিদেশি অস্ত্রসহ আটক ৩

ঢাকা: চট্টগ্রামের সন্দ্বীপ ও কক্সবাজারের মহেশখালীতে বিশেষ অভিযান চালিয়ে বিদেশি অস্ত্রসহ তিনজনকে আটক করেছে নৌবাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর দায়িত্বপ্রাপ্ত এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ অভিযান চালিয়ে আসছে।

এ ধারাবাহিকতায় চট্টগ্রামের সন্দ্বীপ ও কক্সবাজারের মহেশখালীতে রোববার (১৫ সেপ্টেম্বর) বিশেষ অভিযান চালায় নৌবাহিনী। পৃথক দুটি অভিযানে দেশি-বিদেশি অস্ত্রসহ তিন সন্ত্রাসীকে আটক করা হয়। পরে আটক সন্ত্রাসী ও জব্দ মালামাল সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর ইউনিয়নে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের যৌথ অভিযানে চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী সাখাওয়াত হোসেন ওরফে আদরকে আটক করা হয়।

আটক আদরের তথ্যের ভিত্তিতে আরেক সন্ত্রাসী আলাউদ্দিনকে আটক করা হয়। এ সময় তাদের বাসা তল্লাশি করে একটি বিদেশি পিস্তল, চা-পাতি, রামদাসহ দেশীয় অস্ত্র জব্দ করা হয়। সন্ত্রাসী আদরের নামে থানায় একটি হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

এদিকে গতকাল দিবাগত রাতে মহেশখালী থানাধীন কালারমারছরা ইউনিয়ন এর ৬ নম্বর ওয়ার্ডে অভিযান চালিয়ে রমিজ উদ্দিন নামে এক চিহ্নিত সন্ত্রাসী ও পরিবহন চাঁদাবাজকে একটি শটগান ও দেশীয় অস্ত্রসহ আটক করে নৌবাহিনী।

এ সময় তার ঘর তল্লাশি করে শটগান ও অস্ত্র তৈরির সরঞ্জামাদি পাওয়া যায়। পূর্বে তার বিরুদ্ধে চাঁদাবাজি, হত্যা ও অস্ত্র মামলা রয়েছে বলে যানা যায়।

পরবর্তী আইনি ব্যবস্থা নিতে তাকে মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে বাংলাদেশ নৌবাহিনীর নিয়মিত টহল ও অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।