ঢাকা, বুধবার, ৩ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ইন্দোনেশিয়ায় পুনরায় অন অ্যারাইভাল ভিসা চালুর আহ্বান উপদেষ্টার

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
ইন্দোনেশিয়ায় পুনরায় অন অ্যারাইভাল ভিসা চালুর আহ্বান উপদেষ্টার

ঢাকা: ইন্দোনেশিয়ায় বাংলাদেশি নাগরিকদের জন্য ‘অন অ্যারাইভাল ভিসা’ পুনরায় চালু করার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।  

বুধবার (১৮ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত হেরু হারতান্তু সুবলোর সঙ্গে এক বৈঠকে তিনি এই আহ্বান জানান।

হেরু হারতান্তু সুবলো পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেনের সঙ্গে সৌজন্য বৈঠক করেন।  

বৈঠকে নতুন দায়িত্ব গ্রহণ করায় রাষ্ট্রদূত পররাষ্ট্র উপদেষ্টাকে অভিনন্দন জানান। বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে শক্তিশালী দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করে উভয়ে বাণিজ্য ও বিনিয়োগ, নবায়নযোগ্য জ্বালানি, কানেক্টিভিটি এবং জনগণের মধ্যে যোগাযোগসহ সব বিষয়ে সহযোগিতার সার্বিক বিষয়ে আলোচনা করেন।

ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের প্রশংসা করেন।  

এ সময় পররাষ্ট্র উপদেষ্টা বিদ্যুৎ, জ্বালানি ও জ্বালানি নিরাপত্তার ক্ষেত্রে বাংলাদেশের সঙ্গে সম্ভাব্য সম্পৃক্ততার জন্য ইন্দোনেশিয়াকে ধন্যবাদ জানান।  

বৈঠকে তারা দুই দেশের জনগণের মধ্যে যোগাযোগ জোরদার করতে ঢাকা ও জাকার্তার মধ্যে সরাসরি ফ্লাইট পরিচালনার প্রয়োজনীয়তার ওপরও জোর দেন।  

একইসঙ্গে পররাষ্ট্র উপদেষ্টা ইন্দোনেশিয়ায় বাংলাদেশি নাগরিকদের জন্য ‘অন অ্যারাইভাল ভিসা’ পুনরায় চালু করার গুরুত্ব তুলে ধরেন তৌহিদ হোসেন।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২৪
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।