ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন পররাষ্ট্র সচিব পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিন

ঢাকা: পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিন আগামী ৭ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেবেন।

একইসঙ্গে যুক্তরাষ্ট্র সরকারের উচ্চপর্যায়ের বৈঠকে অংশ নেবেন।

পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব নেওয়ার পর এ প্রথম মো. জসীম উদ্দিন যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন। তিনি প্রথমে নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেবেন। পরে সেখান থেকে ওয়াশিংটনে যাবেন। ১০-১২ অক্টোবর ওয়াশিংটন সফরকালে পররাষ্ট্র সচিব যুক্তরাষ্ট্রের রাজনীতিবিষয়ক ভারপ্রাপ্ত আন্ডার সেক্রেটারি জন বাস, বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়া, জাতীয় নিরাপত্তা পরিষদের দক্ষিণ এশিয়াবিষয়ক জ্যেষ্ঠ পরিচালক লিন্ডসে ফোর্ড, সহকারী বাণিজ্য প্রতিনিধি ব্রেন্ডন লিঞ্চের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া যুক্তরাষ্ট্রের রাজস্ব ও অর্থ এবং শ্রম দপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে পররাষ্ট্র সচিবের বৈঠকের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনে যোগ দেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস ও পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। সেই ধারাবাহিকতায় পররাষ্ট্র সচিব মো. জসীম উদ্দিন যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৪
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।