ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রিমান্ড শেষে কারাগারে সালাম মুর্শেদী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
রিমান্ড শেষে কারাগারে সালাম মুর্শেদী আব্দুস সালাম মুর্শেদী (ফাইল ছবি)

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের একদফা কর্মসূচি চলাকালে রাজধানীর আদাবর থানার পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায় দুদিনের রিমান্ড শেষে খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য ও তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদীকে কারাগারে পাঠানো হয়েছে।  

শুক্রবার (৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুদ্দীন হোসাইন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

গত বুধবার (২ অক্টোবর) আব্দুস সালাম মুর্শেদীকে জিজ্ঞাসাবাদের জন্য দুদিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত আদালত। সেই রিমান্ড শেষে শুক্রবার তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক আব্দুল মালেক। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) রাতে রাজধানীর ভাটারা থানা এলাকা থেকে আব্দুস সালাম মুর্শেদীকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরে তাকে আদাবর থানায় হস্তান্তর করা হয়।

মামলার বিবরণী থেকে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সরকার পতনের একদফা আন্দোলনে অংশ নিতে গবয়ে গত ০৫ আগস্ট আদাবরের হক সাহেবের গ্যারেজ এলাকায় নিহত হন পোশাক শ্রমিক রুবেল। এ ঘটনায় গত ২২ আগস্ট রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে আদাবর থানায় মামলাটি করেন। মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের, সাকিব আল হাসান ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদসহ ১৫৬ জনের নামসহ অজ্ঞাতনামা আরও ৪০০-৫০০ জনকে আসামি করা হয়।  

** পদত্যাগ করেছেন সালাম মুর্শেদী
** সালাম মুর্শেদী গ্রেপ্তার
** সালাম মুর্শেদীর সেই বাড়ি গণপূর্তের কাছে হস্তান্তরের নির্দেশ

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৪
কেআই/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।