ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফের সায়েন্সল্যাবে অবরোধের ডাক ৭ কলেজ শিক্ষার্থীদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৪
ফের সায়েন্সল্যাবে অবরোধের ডাক ৭ কলেজ শিক্ষার্থীদের

ঢাকা: সাত কলেজের সমস্যা সমাধানে অন্তর্বর্তী সরকারের ১৩ সদস্যের কমিটি গঠনকে প্রত্যাখ্যান করে মঙ্গলবার (২৯ অক্টোবর)ফের রাজধানীর সাইন্সল্যাবে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (২৮ অক্টোবর) রাতে আন্দোলনের সংগঠক মোত্তাকি বিশ্বাসের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাত কলেজের শিক্ষার্থীরা একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার আন্দোলনে রয়েছে। প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অভিপ্রায়ে একটি কমিশন গঠনের দাবি জানিয়ে আসছে। কিন্তু সরকার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে সাত কলেজের অ্যাকাডেমিক ও প্রশাসনিক সমস্যা নিরসনের লক্ষ্যে ১৩ সদস্যের একটি কমিটি গঠন করেছে। হাজারো শিক্ষার্থীর দাবি উপেক্ষা করে কর্তৃপক্ষের এমন ‘উপহাসমূলক’ সিদ্ধান্ত শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মঙ্গলবার সকাল ১১টায় এ কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা কমিটির ন্যায় সভাকেও প্রত্যাখ্যান করছে।  

এতে আরও বলা হয়, মঙ্গলবার সাত কলেজ শিক্ষার্থীদের পূর্ব ঘোষিত ঢাকা কলেজ ক্যাম্পাসে সমাবেশ কর্মসূচি ছিল। ঢাকা কলেজের সমাবেশ কর্মসূচির পরিবর্তে মঙ্গলবার সকাল ১১টায় সায়েন্সল্যাব মোড়ে অবস্থান কর্মসূচি পালিত হবে। বিশ্ববিদ্যালয় রূপান্তর কমিশন গঠন না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।

বাংলাদেশ সময়: ০০৩৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৪
এফএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।