ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ডিজি’কে প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ডিজি’কে প্রত্যাহার

ঢাকা: জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) মহাপরিচালক (ডিজি) মো. মাহফুজার রহমান সরকারকে প্রত্যাহার করা হয়েছে। তার স্থলে নিয়োগ পেয়েছেন ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প‍ুণ্যব্রত চৌধুরী।



বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক অফিস আদেশ জারি করা হয়েছে।

জামুকা সূত্রে জানা গেছে, মাহফুজার রহমান সরকারের বিরুদ্ধে আর্থিক অনিয়মসহ বিভিন্ন অভিযোগ তদন্ত করছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

অভিযোগ আছে, মুক্তিযোদ্ধাদের তালিকায় নাম অন্তর্ভুক্তির আবেদন গ্রহণের সময়সীমা পার হওয়ার পরও মন্ত্রী বা সচিবের সুপারিশ ছাড়া তারিখবিহীন ২৯৪টি আবেদন গ্রহণ করেছেন ডিজি। এছাড়া জামুকা’র অর্থ অপচয়সহ, বিভন্ন অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

এসব বিষয় তদন্তে গত ৩১ আগস্ট মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এফ এম পারভীন আক্তারকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্মসচিব দিলীপ কুমার বনিক ও উপ-সচিব মো. জহুরুল হক।

এসব অভিযোগের বিষয়ে ডিজির বক্তব্য শুনতে গত ২৪ ডিসেম্বর বিকেল ৩টায় তাকে মন্ত্রণালয়ে হাজির থাকতে বলা হয়। কিন্তু তিনি তার এক আত্মীয়ের অসুস্থতার কারণ দেখিয়ে তদন্ত কমিটির সামনে হাজির হননি।

বাংলাদেশ সময় : ২০১১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এসএমএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।