ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

তিন প্রতিষ্ঠানে সর্বজনগ্রাহ্যদের নিয়োগের আহ্বান টিআইবির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
তিন প্রতিষ্ঠানে সর্বজনগ্রাহ্যদের নিয়োগের আহ্বান টিআইবির

ঢাকা: দুর্নীতি দমন কমিশন (দুদক), জাতীয় মানবাধিকার কমিশন (জামাক) ও তথ্য কমিশনের (তক) মেয়াদপূর্তি আসন্ন হওয়ায় যথাযথ আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করে ও দলীয় রাজনৈতিক প্রভাবমুক্ত হয়ে সর্বজনগ্রাহ্য ব্যক্তিদের নিয়োগের আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেলে এক বিবৃতিতে টিআইবি এ আহ্বান জানায়।



প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, সরকার প্রণীত জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন, দেশে সুশাসন প্রতিষ্ঠা, দুর্নীতি প্রতিরোধ, মানবাধিকার প্রতিষ্ঠা ও তথ্য অধিকার আইনের কার্যকর বাস্তবায়ন নিশ্চিতকল্পে উক্ত তিনটি কমিশনে আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করে দলীয় রাজনৈতিক প্রভাবমুক্ত হয়ে সৎ, যোগ্য, নিরপেক্ষ, নেতৃত্ব গুণাবলী সম্পন্ন দৃঢ়চেতা এবং পেশাদার নেতৃত্বের নিয়োগ নিশ্চিত করা সরকারের দায়িত্ব।
 
তিনি বলেন, আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করে সংশ্লিষ্ট আইন বা বিধির কোনো প্রকার ব্যত্যয় না করে এবং দলীয় রাজনৈতিক বিবেচনার ঊর্ধ্বে থেকে উক্ত তিনটি কমিশনে নতুন চেয়ারম্যান ও সদস্য নিয়োগের মাধ্যমে দেশে সুশাসন প্রতিষ্ঠায় সরকার তার নিজস্ব অঙ্গিকার পূরণে সদিচ্ছার বাস্তব দৃষ্টান্ত স্থাপন করবেন, আমরা এ প্রত্যাশা করি।

উল্লিখিত তিনটি সংস্থার কার্যকারিতা, ভাবমূর্তি উন্নয়ন ও জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে উল্লিখিত তিনটি কমিশনের চেয়ারম্যান নিয়োগের ক্ষেত্রে সরকার যথাযথ দূরদৃষ্টিতার পরিচয় রাখবে বলে টিআইবির আশা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
এডিএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।