ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

শেষ সাক্ষাতে কারাগারে হাবিবের পরিবার

উত্তম ঘোষ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
শেষ সাক্ষাতে কারাগারে হাবিবের পরিবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর কেন্দ্রীয় কারাগার থেকে: মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাসদ সভাপতি কাজী আরেফ আহমেদ ও কুষ্টিয়া জেলা জাসদের ৪ নেতা হত্যা মামলায় ফাঁসির রায় কার্যকরের অপেক্ষায় থাকা তিন আসামির মধ্যে সাফায়াত হোসেন ওরফে হাবিবের পরিবারের পাঁচ সদস্য কারাগারে প্রবেশ করেছেন।

তারা হলেন- ফাঁসির দণ্ডপ্রাপ্ত সাফায়াত হোসেন ওরফে হাবিবের ছেলে মিঠুন মণ্ডল, চাচাতো ভাই খোকন, ফুফাতো ভাই নাসির ও শরিফুল ইসলাম এবং অন্য একজন।



বৃহস্পতিবার(০৭ জানুয়ারি) রাত ৯টা ৪৪ মিনিটে হাবিবের পরিবারের এই পাঁচ সদস্য কারাগারে প্রবেশ করেন। ৩০ থেকে ৪০ মিনিট তারা সেখানে সাক্ষাত করতে পারবেন বলে জানা গেছে।

তবে হাবিব পরিবারের আরও ৫ সদস্যের কাছে জাতীয় পরিচয়পত্র না থাকায় তারা দেখা করার সুযোগ পাননি।

বাবার সঙ্গে শেষ সাক্ষাত করতে কারাগারে প্রবেশের সময় হাবিবের ছেলে মিঠুন মণ্ডল সাংবাদিকদের বলেন, আমরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হলাম। অর্থাভাবে আমরা উচ্চ আদালতে যেতে পারিনি।

এদিকে, ফাঁসির রায় কার্যকরকে কেন্দ্র করে যশোর কারাগারসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারাগার এলাকায় রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণে ইতোমধ্যে কড়াকড়ি শুরু করেছে প্রশাসন। ইতোমধ্যে যশোরের সহকারী পুলিশ সুপার সার্কেল-ক ভাস্কর সাহা, সিভিল সার্জন শাহদাৎ হোসেন, কোতোয়ালি মডেল থানার ওসি শিকদার আককাস আলী কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেছেন।

বাংলাদেশ সময়: ২২১১ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।