ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি নেই

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি নেই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বের অন্য যে কোনো বিমানবন্দরের মতো হযরত শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক আছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

ঢাকা: বিশ্বের অন্য যে কোনো বিমানবন্দরের মতো হযরত শাহজালাল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা স্বাভাবিক আছে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

বিমানবন্দরে এক যুবকের ছুরিকাঘাতে আনসার সদস্যের মৃত্যু ও বিমানবন্দরে প্রবেশের চেষ্টার ঘটনায় মঙ্গলবার (০৮ নভেম্বর) সকালে সংবাদ সম্মেলন করে তিনি এ মন্তব্য করেন।


 
এর আগে উদ্ভুত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে বিমানবন্দরের নির‍াপত্তায় নিয়োজিত সকল সংস্থার সঙ্গে সকাল ৯টায় শাহজালাল বিমানবন্দরের ভি আইপি টার্মিনাল চামেলি’র সম্মেলন কক্ষে জরুরি বৈঠক করেন তিনি। এতে দেশের সকল গোয়েন্দা সংস্থা, আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি ও সিভিল এভিয়েশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, উদ্ভুত পরিস্থিতির কারনে আমাদের সকল নিরাপত্তা ব্যবস্থা আমরা রিভিয়্যু করে দেখেছি। তবে তাতে কোনো রকম ত্রুটি আছে বলে আমাদের মনে হয়নি। তবে যে ঘটনা ঘটেছে, তা আমাদের বিমান বন্দরের জন্য উদ্বেগ জনক।

ওইদিনের ঘটনা সম্পর্কে মন্ত্রী বলেন, আক্রমণকারী যুবক সবাইকে ধোঁকা দেওয়ার জন্য একটি পরিচ্ছন্নকারী সংস্থার পোষাক পরেছিল। প্রথমে বিমানবন্দরের বাইরে ডিপারচার টার্মিনালের দোতলায় ওঠার জন্য সে সিঁড়ির দিকে যায়। এ সময় কর্তব্যরত আনসার সদস্য তার পরিচয়পত্র দেখতে চাইলে হট্টগোল বাধে। এরপর সে দৌড়ে দোতলায় উঠে আসে। এ সময় অন্য আনসার সদস্যরা তাকে আটকাতে গেলে সে ছুরি বের করে এবং চার নম্বর গেট দিয়ে ডিপারচার টার্মিনালে প্রবেশের চেষ্টা করে। সে সময় সে কর্তব্যরত আনসার সদস্যকে উপর্যুপরি কোপাতে থাকে। তখন এপিবিএন সদস্যসহ অন্য আনসার সদস্যরা এগিয়ে আসলে সে দৌড়ে তিন নম্বর গেটের দিকে দৌড়ে যায় এবং ভেতরে প্রবেশ করে।

মন্ত্রী জানান, এ সময় সবাই মিলে ট্রলি দিয়ে তাকে ঘিরে ফেলে এবং আঘাত করে মাটিতে শুইয়ে দেয়। ওই সময়টা খুবই ব্যস্ত সময় থাকায় তাকে গুলি করা যায়নি। তবে এতে উপস্থিত যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।

মেনন বলেন, আমরা আমাদের নিরাপত্তার বিষয়ে অন্য দেশের চেয়ে বেশি সচেতন এবং দক্ষ। আমরা খতিয়ে দেখছি এর পেছনে কোনো জঙ্গি সংশ্লিষ্টতা আছে কিনা। কিন্তু এখন পর্যন্ত পুলিশ তেমন কিছু পায়নি। ধৃত যুবক নানা ধরনের বিভ্রান্তি মূলক তথ্য দিচ্ছে।

রোববার (০৬ নভেম্বর) সন্ধ্যায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শিহাব (২০) নামের এক যুবকের ছুরিকাতে সোহাগ আলী (৩২) নামের এক আনসার সদস্য নিহত হন। এ ঘটনায় জিয়াউর রহমান নামের এক আনসার সদস্য এবং আশিক ও ইশতিয়াক নামের দুজন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্য আহত হন। এ সময় এপিবিএন সদস্যদের হাতে আহত হন শিহাব।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
আরএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।