ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নার্গিস হত্যাচেষ্টায় বদরুলকে অভিযুক্ত করে চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
নার্গিস হত্যাচেষ্টায় বদরুলকে অভিযুক্ত করে চার্জশিট

সিলেটে আলোচিত কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিস হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামি বদরুল আলমকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ।

সিলেট: সিলেটে আলোচিত কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিস হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামি বদরুল আলমকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ।

মঙ্গলবার (০৮ নভেম্বর) বেলা ১১টা ৪০ মিনিটে সিলেটের অতিরিক্ত মহানগর মুখ্য হাকিম সারবন তহুরার আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট শাহপরান থানার উপ পরিদর্শক (এসআই) মোহা. হারুন অর রশিদ।

 

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) জেদান আল মুসা চার্জশিট জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, মামলায় শুধু বদরুলকে আসামি করা হয়েছে। সাক্ষী হিসেবে রাখা হয়েছে ভিকটিম নার্গিস, মামলার বাদী নার্গিসের চাচা আব্দুল কুদ্দুসসহ ৩৬ জনের নাম।

জেদান আল মুসা বলেন, ৮ পৃষ্টার চার্জশিটের সঙ্গে অন্য আলামতের বিবরণসহ (সাব-অর্ডিনেট পেপার) ১৯৫ পাতা সংযুক্ত রয়েছে। মূলত, প্রেমপ্রস্তাব প্রত্যাখ্যান করায় নার্গিসকে কুপিয়ে জখম করা হয়েছে, চার্জশিটে এমনটি উল্লেখ করা হয়েছে।

চার্জশিটে ধারা যুক্ত করা হয়, ধারালো অস্ত্র দিয়ে আঘাতের কারণে ৩২৪, গুরুতর জখমের কারণে ৩২৬ এবং হত্যার উদ্দেশ্যে মারার জন্য ৩০৭ ধারা যুক্ত করা হয়েছে। এর মাধ্যমে দোষীর দৃষ্টান্তমূলক শাস্তি হবে বলে আশা প্রকাশ করেন এ পুলিশ কর্মকর্তা।

সিলেটের অতিরিক্ত মূখ্য মহানগর হাকিম আদালতের পিপি মফুর আলী বাংলানিউজকে বলেন, আগামী ১৫ নভেম্বর মামলার নির্ধারিত তারিখে চার্জশিটের ওপর শুনানি অনুষ্ঠিত হবে। আদালত চার্জশিট গ্রহণ করলে মামলার বিচার কাজ শুরু হবে।

চার্জশিট দাখিলের সময় অন্য পুলিশ কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (এসি-প্রসিকিউশন) আব্দুল আহাদ, সহকারী পুলিশ কমিশনার (এসি-শাহপরান) সাজ্জাদুল হাসান, মহানগরীর শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সুরঞ্জিত তালুকদার।

গত ৩ অক্টোবর এমসি কলেজ ক্যাম্পাসে সিলেট সরকারি মহিলা কলেজের ইতিহাস বিভাগের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে শাবি ছাত্র বদরুল আলম। বদরুল শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক। হামলার পরপরই বদরুলকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন এমসি কলেজের শিক্ষার্থীরা। ৪ অক্টোবর এ ঘটনায় নগরীর শাহপারান থানায় মামলা দায়ের করেন খাদিজার চাচা আব্দুল কুদ্দুস। ৫ অক্টোবর হামলার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন বদরুল।

হামলার পর খাদিজাকে উদ্ধার করে প্রথমে ওসমানী হাসপাতাল ও পরে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানেও চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
এনইউ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।