ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘তরুণদের কারিগরি ক্ষেত্রে দক্ষ হওয়ার বিকল্প নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
‘তরুণদের কারিগরি ক্ষেত্রে দক্ষ হওয়ার বিকল্প নেই’

দেশের উন্নয়নে তরুণ সমাজকে কারিগরি বিষয়ে দক্ষ করে গড়ে তোলার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

ঢাকা: দেশের উন্নয়নে তরুণ সমাজকে কারিগরি বিষয়ে দক্ষ করে গড়ে তোলার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, ‘বৈশ্বিক কর্মবৈচিত্র্যের নিরিখে বাংলাদেশকে এগিয়ে নিতে কর্মক্ষম মানুষ এবং তরুণ সমাজকে সৃজনশীল ও কারিগরি ক্ষেত্রে দক্ষ করে গড়ে তোলার বিকল্প নেই।


 
মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে রাজধানীর ইনস্টিটিউটশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের (আইডিইবি) হলরুমে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
 
শিরীন শারমিন বলেন, ‘সফলতার জন্য প্রয়োজন সুযোগ সৃষ্টি এবং সেটাকে কাজে লাগানো। সরকার কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে বিভিন্ন সুযোগ সৃষ্টি করে দিয়েছে। এখন সেগুলো কাজে লাগাতে হবে। ’
 
তিনি বলেন, ‘সরকার যে সকল প্রকল্প হাতে নিচ্ছে প্রকৌশলীরা নিরলস পরিশ্রম করে সরকারের যেসব প্রকল্প বাস্তবায়ন করছে। যা দেশের উন্নয়নে বড় ভূমিকা রাখছে। ’
 
আইডিইবি’র ৪৬তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। গণপ্রকৌশল দিবস’১৬ শিরোনামের এ সভার এবারের প্রতিপাদ্য বিষয় ‘বিশ্ব ভবিষ্যত কর্মজগতের জন্য দক্ষতা গড়ে তুলুন’।
 
আলোচনা সভায় উপস্থিত স্পিকারের মাধ্যমে সরকারের প্রতি দেশের সকল শিক্ষা ব্যবস্থায় সফট স্কিল ও টেকনিক্যাল স্কিল সম্পৃক্ত করাসহ কয়েকটি আহ্বান জানান আইডিবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান।
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিইবির আইডিবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এ কে এম এ হামিদ।

আলোচনা শেষে আইডিইবির সামনে থেকে একটি র‌্যালি বের হয়। এতে অংশ নেন স্পিকার শিরীন শারমিন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
জেডএফ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।