ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যুক্তরাজ্যের কার্গো নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান মেননের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
যুক্তরাজ্যের কার্গো নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান মেননের

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাজ্যে সরাসরি কার্গো পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যুক্তরাজ্যে সরাসরি কার্গো পণ্য পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

মঙ্গলবার (০৮ নভেম্বর) দুপুরে বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্ল্যাক সচিবালয়ে সাক্ষাৎ করতে এলে এ আহবান জানান তিনি।

এ নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভূমিকা রাখতে হাইকমিশনারকে অনুরোধ জানান তিনি।

গত মার্চে যুক্তরাজ্যের ট্রান্সপোর্ট ডিপার্টমেন্ট  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সে দেশে সরাসরি কার্গো পণ্য পরিবহনে অস্থায়ী নিষেধাজ্ঞা আরোপ করে।
 
দেশের প্রধান এ বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা জোরদারে সরকার গৃহীত নিরাপত্তা ব্যবস্থা ও নতুন নতুন নিরাপত্তা সরঞ্জামাদি সম্পর্কে হাইকমিশনারকে অবহিত করেন রাশেদ খান মেনন।

যুক্তরাজ্যের হাইকমিশনারকে তিনি জানান, হযরত শাহজালাল  বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বিশ্বের উন্নত দেশগুলোর আন্তর্জাতিক বিমানবন্দরের সমপর্যায়ে উন্নীত হয়েছে।   নিরাপত্তা ব্যবস্থার সার্বিক উন্নয়নে যুক্তরাজ্যের পরামর্শক প্রতিষ্ঠান ‘রেড লাইন সিকিউরিটিজ’ গত মার্চ থেকেই কাজ করছে।

হাইকমিশনার মন্ত্রীকে জানান, যুক্তরাজ্য সরকার বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বদলে যাওয়া নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে এবং এ ব্যাপারে দু’দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ও কাজ করছে। স্বল্প সময়ের মধ্যে নিষেধাজ্ঞা প্রত্যাহার হয়ে যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব স্বপন কুমার সরকার এবং অতিরিক্ত সচিব এএইচ এম জিয়াউল হক বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
আরএম/এএসআর

**
বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থায় ত্রুটি নেই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।