ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অর্থ আত্মসাৎ মামলায় পটুয়াখালী বিআরডিবি’র হিসাবরক্ষক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
অর্থ আত্মসাৎ মামলায় পটুয়াখালী বিআরডিবি’র হিসাবরক্ষক গ্রেফতার

অর্থ আত্মসাৎ মামলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পটুয়াখালী সদর উপজেলার সাবেক হিসাবরক্ষক আবুল কালাম আজাদকে গ্রেফতার করেছে পুলিশ।

পটুয়াখালী: অর্থ আত্মসাৎ মামলায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) পটুয়াখালী সদর উপজেলার সাবেক হিসাবরক্ষক আবুল কালাম আজাদকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে পটুয়াখালী শহরের কালিকাপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পরপরই আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুল ইসলাম বাংলানিউজকে জানান, আবুল কালাম আজাদের বিরুদ্ধে ৭ নভেম্বর উপজেলা বিআরডিবির পল্লী উন্নয়ন কর্মকর্তা এসএম আরিফুর রহমান সদর থানায় অর্থ আত্মসাতের মামলা করেন।  
এ অভিযোগের প্রেক্ষিতে তাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলাটি দুর্নীতির বিভিন্ন ধারায় আওতাভুক্ত হওয়ায় এটি দুদকের হাতে হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

পটুয়াখালী বিআরডিবি অফিস সূত্রে জানা গেছে, ২০০৯ সাল থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত পটুয়াখালী সদর উপজেলার রূপালী ব্যাংক ডিবুয়াপুর শাখায় চেকের মাধ্যমে পল্লী দারিদ্র্য বিমোচন কর্মসূচি প্রকল্পের বেতন-ভাতা ও আনুষাঙ্গিক খাতের ৮৫ লাখ ৩০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে সাবেক হিসাবরক্ষক আবুল কালাম আজাদের বিরুদ্ধে।
 
তাকে কিছুদিন আগে কলাপাড়া উপজেলা কার্যালয়ে বদলি করা হলে তার স্থলে পটুয়াখালী উপজেলা হিসাবরক্ষক পদে মো. সেলিম হোসেন তালুকদার যোগদান করেন, সেসময় অর্থ আত্মসাতের বিষয়টি জানা যায়।

বাংলাদেশ সময় : ১৮২৬ ঘন্টা, নভেম্বর ০৮, ২০১৬
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।