ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সুজানগর উপজেলা পরিষদে তালা, ইউএনও অবরুদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
সুজানগর উপজেলা পরিষদে তালা, ইউএনও অবরুদ্ধ ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাবনার সুজানগর উপজেলার নিজাম উদ্দিন আজগর আলী ডিগ্রি কলেজকে জাতীয়করণের তালিকা থেকে বাদ দেওয়ার প্রতিবাদে উপজেলা পরিষদ কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে এলাকাবাসী।

পাবনা: পাবনার সুজানগর উপজেলার নিজাম উদ্দিন আজগর আলী ডিগ্রি কলেজকে জাতীয়করণের তালিকা থেকে বাদ দেওয়ার প্রতিবাদে উপজেলা পরিষদ কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে এলাকাবাসী। এতে অবরুদ্ধ হয়ে পড়েন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউ‌এনও)।

সোমবার (১৪ নভেম্বর) সকাল থেকে বিক্ষুব্ধ জনতা স্থানীয় সব সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক ও বিভিন্ন প্রতিষ্ঠান বন্ধ করে দেয়।

এছাড়া শিক্ষার্থী ও এলাকাবাসী রাস্তায় টায়ার জ্বালিয়ে পাবনা-সুজানগর মহাসড়ক অবরোধ করলে যান চলাচল ও দোকানপাট বন্ধ হয়ে যায়।

এদিকে, উপজেলা পরিষদে তালা ঝুলিয়ে দেওয়ায় ভেতরে অবরুদ্ধ হয়ে পড়েন ইউ‌এনও সাখাওয়াত হোসেনসহ কর্মকর্তা-কর্মচারীরা।

পরে উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সুজানগর পৌরসভার মেয়র আব্দুল ওহাব, নিজামউদ্দিন কলেজের অধ্যক্ষ মো. আব্দুল হালিম, সংগ্রাম পরিষদের সভাপতি আব্দুল মজিদ মন্টু, মানিক মৃধাসহ স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টির নেতারা।

বিক্ষুব্ধরা জানায়, সরকারের প্রতি উপজেলায় একটি কলেজ জাতীয়করণের সিদ্ধান্ত অনুযায়ী গত ৩০ জুন সুজানগরের নিজাম উদ্দিন আজগর আলী ডিগ্রি কলেজ তালিকাভুক্ত হয়। কিন্তু হঠাৎ করে এ সিন্ধান্ত পরিবর্তন করে উপজেলা সদরের বাইরের একটি কলেজকে জাতীয়করণের তালিকাভুক্ত করা হয়।

এর প্রতিবাদে সোমবার সকাল থেকে সুজানগর উপজেলা পরিষদসহ সব সরকারি ও বেসরকারি অফিস, দোকান পাট বন্ধ করে প্রতিবাদ শুরু করেন এলাকাবাসী।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।