ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রেনের লাইনচ্যুত বগি সাড়ে ১৩ ঘণ্টা পর উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
ট্রেনের লাইনচ্যুত বগি সাড়ে ১৩ ঘণ্টা পর উদ্ধার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জে লাইনচ্যুত হওয়ার সাড়ে ১৩ ঘণ্টা পর মালবাহী ট্রেনের ইঞ্জিন ও ৬টি বগির উদ্ধার হয়েছে। ক্ষতিগ্রস্ত রেল সড়কেরও মেরামত চলছে। 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে লাইনচ্যুত হওয়ার সাড়ে ১৩ ঘণ্টা পর মালবাহী ট্রেনের ইঞ্জিন ও ৬টি বগির উদ্ধার হয়েছে। ক্ষতিগ্রস্ত রেল সড়কেরও মেরামত চলছে।

 

রোববার (২০ নভেম্বর) রাত পৌনে ১টার দিকে বগি ও ইঞ্জিন উদ্ধার কাজ শেষ হয়।

রেলসড়কের মেরামত শেষ হওয়ার পর দিনাজপুর থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকা অভিমুখে ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহসী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে রোববার সকাল ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে ইকোপার্ক এলাকায় পার্বতীপুর থেকে ঢাকাগামী ওই মালবাহী ট্রেনের ইঞ্জিন ও ৬টি বগি লাইনচ্যুত হয়।

বিকেল সোয়া ৫টার দিকে ঈশ্বদরী থেকে রিলিফ ট্রেন আসার পর উদ্ধারকাজ শুরু হয়ে। প্রায় ৭ ঘণ্টা ধরে উদ্ধারকাজ চলার পর পৌনে ১টার দিকে শেষ হয়।

এদিকে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় সয়দাবাদ রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল গফুরকে বরখাস্ত এবং ঘটনার তদন্তে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খায়রুল আলম।

তিনি জানান, ঘটনার তদন্তে পশ্চিমাঞ্চল রেলওয়ের পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহসীকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, ডিভিশনাল মেকানিকাল ইঞ্জিনিয়ার এ বি এম কামরুজ্জামান, ডিভিশনাল সিগন্যাল অ্যান্ড টেলিকম ইঞ্জিনিয়ার আবু হেনা মোস্তফা আলম ও বিভাগীয় প্রকৌশলী-২ আসাদুল হক।

বাংলাদেশ সময়: ০০৫২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।