ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেলপথ যোগাযোগ স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৬
ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের রেলপথ যোগাযোগ স্বাভাবিক

সিরাজগঞ্জে লাইনচ্যুত হওয়ার সাড়ে ১৩ ঘণ্টা পর মালবাহী ট্রেনের ইঞ্জিন ও ৬টি বগির উদ্ধার ও ক্ষতিগ্রস্ত রেল সড়ক মেরামত চলছে। 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে লাইনচ্যুত হওয়ার সাড়ে ১৩ ঘণ্টা পর মালবাহী ট্রেনের ইঞ্জিন ও ৬টি বগির উদ্ধার ও ক্ষতিগ্রস্ত রেল সড়ক মেরামত চলছে।  

মেরামত শেষে রাত ২টা ১৫ মিনিটে দিনাজপুর থেকে ছেড়ে আসা দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকা অভিমুখে ছেড়ে গেছে।

এর আগে রাত পৌনে ১টার দিকে বগি ও ইঞ্জিনের উদ্ধার কাজ শেষ হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহসী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার সকাল ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে ইকোপার্ক এলাকায় পার্বতীপুর থেকে ঢাকাগামী ওই মালবাহী ট্রেনের ইঞ্জিন ও ৬টি বগি লাইনচ্যুত হয়।

বিকেল সোয়া ৫টার দিকে ঈশ্বদরী থেকে রিলিফ ট্রেন আসার পর উদ্ধারকাজ শুরু হয়ে। প্রায় ৭ ঘণ্টা ধরে উদ্ধারকাজ চলার পর পৌনে ১টার দিকে শেষ হয়।

এদিকে ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় সয়দাবাদ রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল গফুরকে বরখাস্ত এবং ঘটনার তদন্তে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খায়রুল আলম।

তিনি জানান, ঘটনার তদন্তে পশ্চিমাঞ্চল রেলওয়ের পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহসীকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, ডিভিশনাল মেকানিকাল ইঞ্জিনিয়ার এ বি এম কামরুজ্জামান, ডিভিশনাল সিগন্যাল অ্যান্ড টেলিকম ইঞ্জিনিয়ার আবু হেনা মোস্তফা আলম ও বিভাগীয় প্রকৌশলী-২ আসাদুল হক।

বাংলাদেশ সময়: ০২৩৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এসএইচ

**
ট্রেনের লাইনচ্যুত বগি সাড়ে ১৩ ঘণ্টা পর উদ্ধার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।