ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সখীপুরে ১৪৪ ধারা জারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
সখীপুরে ১৪৪ ধারা জারি

টাঙ্গাইলের সখীপুর উপজেলা বিএনপির সম্মেলন নিয়ে দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান করাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

টাঙ্গাইল: টাঙ্গাইলের সখীপুর উপজেলা বিএনপির সম্মেলন নিয়ে দুই গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ আহ্বান করাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সোমবার (২১ নভেম্বর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তন ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি থাকবে।

সখীপুরের ভারপ্রাপ্ত উপজেলা নিবাহী কর্মকর্তা (‌ইউএনও) ও সহকারী কমিশনার (ভূমি) আরিফা সিদ্দিকা বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএনপির সম্মেলন ঘিরে রোববার থেকেই উপজেলায় পরিস্থিতি অশান্ত হয়ে উঠে। বিকেলে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ মোহাম্মদ হাবিবের নেতৃত্বে সম্মেলন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়। সেখানে সম্মেলন প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়।

পরে সন্ধ্যায় সম্মেলন সফল করতে অ্যাডভোকেট আহমেদ আযমের নেতৃত্বে মিছিল ও সমাবেশ হয়। পরে দুই গ্রুপই সোমবার বিকেলে একই স্থানে সমাবেশের ডাক দেয়।

ফলে বিক্ষুপ্ত পরিস্থিতি স্বাভাবিক রাখতে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপজেলা পরিষদ ও সমাবেশস্থলের আশপাশে ১৪৪ ধারা জারি করে এবং সভা- সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।