ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নারী অধিকার প্রতিষ্ঠায় ‘নারীশ্রমিক কন্ঠ’র যাত্রা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
নারী অধিকার প্রতিষ্ঠায় ‘নারীশ্রমিক কন্ঠ’র যাত্রা শুরু ছবি: দীপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘নারীশ্রমিক অঙ্গীকার, চাই সমতা ও মর্যাদার অধিকার’ এ দাবি প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে ‘নারীশ্রমিক কন্ঠ’।

 ঢাকা: ‘নারীশ্রমিক অঙ্গীকার, চাই সমতা ও মর্যাদার অধিকার’ এ দাবি প্রতিষ্ঠার লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে ‘নারীশ্রমিক কন্ঠ’।

 

সোমবার (২১ নভেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সংগঠনটি আত্মপ্রকাশ করে।

সংবাদ সম্মেলনে সংগঠনের কো-অর্ডিনেটর ও কর্মজীবী নারীর নির্বাহী পরিচালক রোকেয়া রফিক এ তথ্য জানান।

আগামী বুধবার (২৩ নভেম্বর) সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটউশনে নারীশ্রমিক সম্মেলনের আয়োজন করা হবে এতে সারা দেশের বিভিন্ন ক্ষেত্র থেকে প্রায় ১৫শ’ নারীশ্রমিক অংশগ্রহণ করবেন।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক উপস্থিত থাকবেন। এতে সভাপতিত্ব করবেন নারীশ্রমিক কন্ঠ’র আহ্বায়ক শিরিন আখতার।
 
সংবাদ সম্মেলনে রোকেয়া রফিক বলেন, নারী রাষ্ট্র পরিচালনা থেকে শুরু করে সবস্থানে নারীর যোগ্যতা পরীক্ষিত কিন্তু বাস্তবে তার কার্যকর প্রয়োগ যথেষ্ট নয়। নারী ও নারীশ্রমিকেরা তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে প্রয়োজন সংগ্রাম ও আন্দোলন।
 
রোকেয়া আরও বলেন, নারী-পুরুষের মধ্যে বিভেদ সৃষ্টি নয় বিদ্যমান বিভেদের প্রাচীর ভেঙে সমতাভিত্তিক বাংলাদেশে গড়ার লক্ষ্যে একটি মঞ্চ প্রয়োজন। যার মূল লক্ষ্য হবে ‘নারীর অধস্তনতা দূর করার মাধ্যমে মুক্তিযুদ্ধের বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মাণ’। সে লক্ষ্যেই কাজ করবে ‘নারী শ্রমিক’।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন -গার্মেন্টস শ্রমিক কর্মচারী লীগের সভাপতি লীমা ফেরদৌস, বাংলাদেশ জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক শামীম আরা, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি জাহানারা বেগম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
জেডএফ/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।