ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাবনায় অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামসহ আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
পাবনায় অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামসহ আটক ১ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাবনায় একটি অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে অর্ধশত অসম্পূর্ণ রিভলবার ও অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামসহ একজনকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

পাবনা: পাবনায় একটি অস্ত্র তৈরির কারখানায় অভিযান চালিয়ে অর্ধশত অসম্পূর্ণ রিভলবার ও অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামসহ একজনকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার (২১ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে পাবনা সদরের হেমায়েতপুর ইউনিয়নের গাফুরাবাদ গ্রামের একটি অস্ত্র তৈরির কারখানায় এ অভিযান চালানো হয়।

আটক ব্যক্তি ওই গ্রামের শাহজাহান মল্লিকের ছেলে রেজাউল করিম (৩৮)।
 
দুপুর ১টার দিকে পাবনা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে পুলিশ সুপার জিহাদুল কবির এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, পাবনা ডিবি পুলিশের একটি দল গাফুরাবাদ গ্রামের একটি বাড়িতে অস্ত্র তৈরির সংবাদে অভিযান চালায়। এ সময় সেখান থেকে   রেজাউল করিমকে আটক ও ৫০টি অসম্পূর্ণ রিভলবার, মেশিন, টুল বক্সসহ বিপুল পরিমান সরঞ্জাম জব্দ করে।

আটক রেজাউল করিম সাংবাদিকদের জানান, তিনি ২০১০ সলে মালয়েশিয়া থেকে দেশে ফিরে ভারত থেকে একটি অস্ত্রের নমুনা সংগ্রহ করেন। পরে সেই নমুনা মোতাবেক এই অস্ত্রগুলো তৈরি করে আসছেন।
 
পুলিশ সুপার জিহাদুল কবির বাংলানিউজকে জানান, রেজাউল দীর্ঘদিন ধরে বাণিজ্যিকভাবে অস্ত্র তৈরি করে আসছিলেন। তার কাছ থেকে পাশের জেলার লোকজন অস্ত্র কিনতেন।

রেজাউলকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে বলে জানান এসপি।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬ / আপডেট: ১৫৫২ ঘণ্টা

বাংলাদেশ সময়: নভেম্বর ২১, ২০১৬
এজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।