ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুর্নবহাল হলেন খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
পুর্নবহাল হলেন খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান ছবি: মানজারুল ইসলাম-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উচ্চ আদালতের নির্দেশের পর সাময়িক বরখাস্ত হওয়া খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র মো. মনিরুজ্জামান মনিকে স্বপদে বহাল করেছে স্থানীয় সরকার বিভাগ।    

ঢাকা: উচ্চ আদালতের নির্দেশের পর সাময়িক বরখাস্ত হওয়া খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র মো. মনিরুজ্জামান মনিকে স্বপদে বহাল করেছে স্থানীয় সরকার বিভাগ।   
 
সোমবার (২১ নভেম্বর) স্থানীয় সরকার বিভাগের সিটি করপোরেশন শাখা থেকে খুলনার মেয়রকে সাময়িক বরখাস্তের আদেশের কার্যকারিতা স্থগিত করে প্রজ্ঞাপন জারি করা হয়।


 
খুলনা থানায় নাশকতার দু’টি মামলায় গত বছরের ৩১ মে মনিরুজ্জামানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গৃহীত হওয়ায় ওই বছরের ২ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ।
 
এর বিরুদ্ধে মনিরুজ্জামান হাইকোর্টে রিট পিটিশন দায়ের করলে হাইকোর্ট গত ৭ জুন স্থানীয় সরকার বিভাগের আদেশের উপর ৬ মাসের জন্য স্থগিতাদেশ দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করলে গত ১৩ নভেম্বর আদেশ খারিজ হয়।
 
স্থানীয় সরকার বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, হাইকোর্ট বিভাগের স্থগিতাদেশ বজায় থাকাকালে খুলনা সিটি করপোরেশনের মেয়রকে সাময়িক বরখাস্তের আদেশটির কার্যকারিতা স্থাগিত থাকবে।
 
তবে মনির করা রিটে রুল এখনো নিষ্পত্তি হয়নি। রুল নিষ্পত্তির পর এ বিষয়ে হাইকোর্টের চূড়ান্ত মতামত পাওয়া যাবে।
 
বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬/আপডেট: ১৬১৫ ঘণ্টা
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।