ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভারে করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
সাভারে করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সাভারে করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২১ নভেম্বর) দুপুরে সাভারের পার্বতীনগর এলাকায় মামুন কমিউনিটি সেন্টারে এ করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

সাভার (ঢাকা): সাভারে করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

 

সোমবার (২১ নভেম্বর) দুপুরে সাভারের পার্বতীনগর এলাকায় মামুন কমিউনিটি সেন্টারে এ করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

করদাতা উদ্বুদ্ধকরণ বিষয়ক সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ড ঢাকার (ম‍ূসক নীতির) সদস্য ব্যারিস্টার জাহাঙ্গীর আলম।

এসময় বক্তারা বলেন, ব্যাংকে না গিয়েও মূসকসহ অন্যান্য কর পরিশোধ করা যাবে। আগামী ০১ জুলাই-২০১৭ থেকে নতুন কর আইন চালু হতে যাচ্ছে। এর ফলে দেশের জনগণ আরও সহজভাবে ঘরে বসেই আয়কর রিটার্ন দাখিল করতে পারবেন। প্রাথমিকভাবে কিছুটা সমস্যা হলেও তা খুব সহজেই সমাধাণ করা সম্ভব হবে। ই-মেইল, ফেসবুক পেজ, অনলাইন ইত্যাদির মাধ্যমে তথ্য আদান-প্রদান করা যাবে। কেনো প্রকার প্রশ্ন থাকলে এর উত্তর দেওয়া হবে।

দেশকে সঠিকভাবে এগিয়ে নিয়ে যেতে চাইলে সবাইকে সঠিকভাবে কর দেওয়া উচিৎ। এ কারণেই পদ্মা সেতুর মতো এতো বড় কাজে হাত দেওয়া সম্ভব হয়েছে। এমন আরও অনেক উন্নয়নমূলক কাজ করা সম্ভব হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন আলোচনায় উপস্থিত বক্তারা।

সাভার কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগ সহকারী কমিশনার ও বিভাগীয় কর্মকর্তা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা পশিচম কমিশনার ড. মো. সহিদুল ইসলাম, এফবিসিসিআই’র পরিচালক এম ডি জসিম উদ্দিন, সাভার পৌর মেয়র আব্দুল গণি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
জিপি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।