ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এক বছর ১৯ দিন পর ফের দায়িত্ব নিলেন খুলনার মেয়র মনি

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এক বছর ১৯ দিন পর ফের দায়িত্ব নিলেন খুলনার মেয়র মনি ছবি: মানজারুল ইসলাম-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি দীর্ঘ এক বছর ১৯ দিন পর ফের দায়িত্ব গ্রহণ করেছেন।

খুলনা: খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি দীর্ঘ এক বছর ১৯ দিন পর ফের দায়িত্ব গ্রহণ করেছেন।

সোমবার (২১ নভেম্বর) দুপুর ৩টা ৩৫ মিনিটে নগর ভবনে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি।

এ সময় কেসিসি’র কাউন্সিলর এবং কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন।

গত বছরের ০২ নভেম্বর মনিরুজ্জামান মনিকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। তার বিরুদ্ধে খুলনা থানার দু’টি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তাকে বরখাস্ত করা হয় বলে মন্ত্রণালয়ের নির্দেশে উল্লেখ করা হয়।

মন্ত্রণালয়ের বরখাস্তাদেশের বিরুদ্ধে মেয়র মনিরুজ্জামান মনি হাইকোর্টে রিট আবেদন দায়ের করেন। এর প্রেক্ষিতে গত ০৭ জুন সাময়িক বরখাস্তাদেশ ছয়মাসের জন্য স্থগিত করেন উচ্চ আদালত। এ আদেশের বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয় আপিল করে। গত ১৩ নভেম্বর আপিল বিভাগ আপিল খারিজ করে হাইকোর্টের নির্দেশনা বহাল রাখেন।

এ অবস্থায় বরখাস্তের আদেশের কার্যকারিতা স্থগিত থাকবে বলে প্রজ্ঞাপন জারি করেছে  স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। সোমবার মন্ত্রণালয়ের উপ-সচিব কাজী আসাদুজ্জামান স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারির পরই ফের দায়িত্বভার গ্রহণ করেন মনিরুজ্জামান মনি।

বরখাস্তের আদেশের পর গত বছরের ০২ নভেম্বর রাতেই মেয়র মনিরুজ্জামান মনি কেসিসি’র প্যানেল মেয়র-১ মো. আনিছুর রহমান বিশ্বাসকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্বভার অর্পণ করেছিলেন।

** পুর্নবহাল হলেন খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান

বাংলাদেশ সময়:  ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এমআরএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।