ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষর বিরুদ্ধে মামলা

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
অর্থ আত্মসাতের অভিযোগে অধ্যক্ষর বিরুদ্ধে মামলা

বগুড়ার ধুনট ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু মারজান মোহাম্মাদ শাহজাহান আলীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে থানায় মামলা দায়ের করেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ তহিদুর রহমান।

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু মারজান মোহাম্মাদ শাহজাহান আলীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে থানায় মামলা দায়ের করেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ তহিদুর রহমান।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।


 
মামলার এজাহার সূত্রে জানা যায়, ধুনট ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু মারজান মোহাম্মদ শাহজাহান আলী ব্যক্তিগত অসুবিধা দেখিয়ে ১৭ অক্টোবর অত্র কলেজের সহকারী অধ্যাপক ফজিলাতন নেছাকে নিজের  দায়িত্ব বুঝিয়ে দিয়ে ছুটি নেন। এর পর থেকে কলেজের কোন কার্যক্রমে অংশগ্রহণ করেননি। এতে কলেজের দাপ্তরিক কাজকর্ম স্থবির হয়ে পড়ে।

এদিকে, দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করে ফজিলাতন নেছা ৩০ অক্টোবর ভারপ্রাপ্ত অধ্যক্ষর পদ থেকে সরে দাঁড়ান। ফলে কলেজ পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক কলেজের অধ্যক্ষ আবু মারজান মোহাম্মদ শাহজাহান আলীকে ৩ নভেম্বর সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এছাড়া তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ তুলে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

একই সভায় সহকারী অধ্যাপক তহিদুর রহমানকে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষর দায়িত্ব দেওয়া হয়।

ওই কমিটি তদন্ত করে অধ্যক্ষ আবু মারজান মোহাম্মদ শাহজাহান আলীর বিরুদ্ধে ২৩ লাখ ৪২ হাজার ৩৬১ টাকা আত্মসাতের প্রমাণ পেয়ে ৬ নভেম্বর পরিচালনা কমিটির কাছে প্রতিবেদন দাখিল করেন।

মামলার বাদী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তহিদুর রহমান বলেন, কলেজ পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক সাময়িক বরখাস্তকৃত অধ্যক্ষ আবু মারজান মোহাম্মদ শাহজাহান আলীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে রোববার (২০ নভেম্বর) রাতে ধুনট থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ অভিযোগ অস্বীকার করে ধুনট ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু মারজান মোহাম্মদ শাহজাহান আলী বলেন, মিথ্যা অভিযোগে আমাকে সাময়িকভাবে বরখাস্ত এবং আমার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা দায়ের করা হয়েছে। আমি আইনগত ভাবে এ মিথ্যা অভিযোগের মোকাবেলা করবো।

ধুনট থানার ওসি মিজানুর রহমান বলেন, ধুনট ডিগ্রি কলেজের অধ্যক্ষ আবু মারজান মোহাম্মদ শাহজান আলীর বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি তদন্ত পূর্বক আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।