ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেলফি ‘বিড়ম্বনায়’ ওবায়দুল কাদের!

এম. আব্দুল্লাহ আল মামুন খান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
সেলফি ‘বিড়ম্বনায়’ ওবায়দুল কাদের! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হালের জনপ্রিয় ধারা সেলফি উন্মাদনায় বুঁদ হয়ে আছে গোটা বিশ্ব। নানা ঢঙে, নানা ভঙ্গিমায় তরুণ-তরুণীদের সেলফি তোলার প্রবণতা বেশি। আর ভক্তদের ভালোবাসায়...

ময়মনসিংহ: হালের জনপ্রিয় ধারা সেলফি উন্মাদনায় বুঁদ হয়ে আছে গোটা বিশ্ব। নানা ঢঙে, নানা ভঙ্গিমায় তরুণ-তরুণীদের সেলফি তোলার প্রবণতা বেশি।

আর ভক্তদের ভালোবাসায় প্রতিনিয়তই এমন বিড়ম্বনার মুখে পড়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অবশ্য এ বিষয়টি স্বাভাবিকভাবেই মেনে নিয়েছেন সরকারের পরিশ্রমী এ মন্ত্রী। তার সঙ্গে নিজেকে ফ্রেমে বন্দি করতে যারাই সেলফির আবদার করেন, তাদের আর না করতে পারেন না তিনি। তবে মাঝে মধ্যেই এ মাত্রার অত্যাচারে বিরক্তিও প্রকাশ করেন।

রোববার (২০ নভেম্বর) মন্ত্রীর নিজ জেলা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের আইসিটি বিভাগ আয়োজিত আইসিটি ক্যারিয়ার ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গিয়েও শিক্ষার্থীদের সেলফি তোলার আবদার নিয়ে ভিড় জমে যায় মন্ত্রীর পাশে।

সোমবার (২১ নভেম্বর) দুপুরে নিজের ফেসবুক ওয়ালে ‘ডিজিটাল প্রোগ্রাম এট নোয়াখালী বিজ্ঞান ইউনিভার্সিটি’ নামে একটি ফোল্ডারে আপলোড করা অনেক ছবির মধ্যে শিক্ষার্থীদের তাকে ঘিরে সেলফি উন্মাদনার ছবিও রয়েছে।

সরকারের সফল ও পরিশ্রমী মন্ত্রীদের অগ্রভাগে রয়েছে ওবায়দুল কাদেরের নাম। রাজনীতির দীর্ঘ পথ তার।

ছাত্রলীগের একজনকর্মী হিসেবে রাজনীতিতে হাতেখড়ি হয়েছে তার। ছাত্রলীগের রাজনীতিতে দুঃসময়ের কাণ্ডারি হিসেবেও ভূমিকা পালন করেছেন। বছরের পর বছর অন্ধকার কারাগারে কাটিয়েছেন। পরে একে একে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সভাপতিমণ্ডলীর সদস্য, এমপি, প্রতিমন্ত্রী ও পূর্ণাঙ্গ মন্ত্রী হয়েছেন।

জনপ্রিয় এই নেতা যেখানেই যান, সেখানেই সেলফি তোলার হিড়িক পড়ে যায়। তার বক্তব্য ও রাজনৈতিক স্টাইলে মুগ্ধ তরুণ-যুবারা প্রিয় নেতার সঙ্গে একখানা সেলফি তুলেই ফেসবুকে আপলোড করে দেন।

সেলফি বিড়ম্বনায় ক’দিন আগে অবশ্য এ নিয়ে একবার মুখ খুলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, সবাই আসেন, খালি সেলফি আর সেলফি। অফিস থেকে সংসদ ভবনে যাই। সেখান থেকে বাসায় যাই। বাসার গেইটে ঢুকতে ঢুকতেই শুরু হয়ে যায় সেলফি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পর অনেকেই ধরে নিয়েছিলেন, মন্ত্রীর সঙ্গে আর সেলফি তোলা বন্ধ। কিন্তু না। ভক্তদের ভালোবাসার মুখে ‘বিড়ম্বনা’র পরও সেলফিতে পোজ দিচ্ছেন সড়ক মন্ত্রী।

রাত-দিন কাজ-কর্ম, একাগ্রতা ও আন্তরিকতার সঙ্গে ক্লান্তিহীন পরিশ্রম করে ‘পরিচ্ছন্ন ইমেজ’ তৈরি করা ‘কর্মী অন্তঃপ্রাণ’ এ নেতা ভক্ত বা দলীয় নেতা-কর্মীদের আবদার রক্ষা না করেও যে পারেন না।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এমএএএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।