ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দুর্নীতির রাঘব-বোয়ালদের কিছুই হয় না, মানুষ হয় হতাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
দুর্নীতির রাঘব-বোয়ালদের কিছুই হয় না, মানুষ হয় হতাশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এদেশে দুর্নীতির রাঘব-বোয়ালদের কিছুই হয় না বলে সাধারণ মানুষও হতাশ হয়ে পড়েন বলে মন্তব্য করেছেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ...

ঢাকা: এদেশে দুর্নীতির রাঘব-বোয়ালদের কিছুই হয় না বলে সাধারণ মানুষও হতাশ হয়ে পড়েন বলে মন্তব্য করেছেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

সোমবার (২১ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আবু সায়ীদ বলেন, এ দেশে রাঘব-বোয়ালদের কিছুই হয় না। ফলে সাধারণ মানুষ হতাশ হয়ে যান। কারণ আমাদের দেশে এমন কম ক্ষমতাবান মানুষই আছেন, যারা অপরাধ করেননি। তাই বড়দের শাস্তির মুখোমুখি করতে হবে। খালি ছোটদের ধরলে কিছুই হবে না।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আবু সায়ীদ আরও বলেন, দুর্নীতি আমাদের দেশে এতো বেড়েছে, এর আগেও আমরা বিশ্বের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত দেশের খেতাব পেয়েছি। এই অবস্থার খুব পরিবর্তন হয়নি। তবে এখন অন্তত চেষ্টা শুরু হয়েছে।

অনুষ্ঠান শুরুর আগে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ সাংবাদিকদের বলেন, কমিশন এক যুগ পার করলেও জনগণের প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যে সমন্বয় হয়নি। একেবারেই কিছু যে অর্জিত হয়নি, তা আমি বলবো না। তবে প্রাপ্তি খুবই নগণ্য।

দুর্নীতির বিরুদ্ধে সবাইকে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দুদকের কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ, এ এফ এম আমিনুল ইসলাম, সচিব আবু মো. মোস্তফা কামাল, মহাপরিচালক ড. মো. শামসুল আরেফিন, মোহাম্মাদ মুনীর চৌধুরী, ফরিদ আহমদ ভূঁইয়া, মো. আসাদুজ্জামান, মঈদুল ইসলাম, নূর আহাম্মদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।