ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে রেলওয়ে-ডরপ-পাথমার্ক’র মধ্যে চুক্তি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে রেলওয়ে-ডরপ-পাথমার্ক’র মধ্যে চুক্তি

ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে বেসরকারি সংস্থা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্যা রুরাল পোর (ডরপ) এবং পাথমার্ক-এর সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ রেলওয়ে।

ঢাকা: ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে বেসরকারি সংস্থা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দ্য রুরাল পুওর (ডরপ) এবং পাথমার্ক-এর সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ রেলওয়ে।

সোমবার (২১ নভেম্বর) সকালে রেলভবনে বাংলাদেশ রেলওয়ের জেনারেল ম্যানেজার এবং প্রকল্প পরিচালক মো. মাহবুবুল হক বকশী এবং ডরপ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম নোমান চুক্তিপত্রে সই করেন।

দোহাজারী থেকে রামু হয়ে কক্সবাজার এবং রামু থেকে মায়ানমার সীমান্ত এলাকা গুনদুম পর্যন্ত বাংলাদেশ রেলওয়ের সিংগেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করার জন্য দোহাজারী-কক্সবাজার সেকশনে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন করা হবে এই প্রকল্পের আওতায়।

ডরপ এবং পাথমার্ক যৌথভ‍াবে পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়ন করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, অতিরিক্ত প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমান, ডরপ-এর চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার, পুনর্বাসন বিশেষজ্ঞ মো. সাইফুল্লাহ, পাথমার্ক অ্যাসোসিয়েটস লিমিটেড-এর সিনিয়র উপদেষ্টা মো. নাজমুল ইসলাম পাটওয়ারী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।