ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেহেরপুরে বাল্যবিয়ে প্রতিরোধে মোটরসাইকেল শোভাযাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
মেহেরপুরে বাল্যবিয়ে প্রতিরোধে মোটরসাইকেল শোভাযাত্রা

লাখো কণ্ঠে শপথ নিব, গাংনীকে বাল্যবিয়ে মুক্ত করবো-এ স্লোগানে মেহেরপুরে বাল্যবিয়ে প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মোটরসাইকেল শোভাযাত্রা ও মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন।

মেহেরপুর: লাখো কণ্ঠে শপথ নিব, গাংনীকে বাল্যবিয়ে মুক্ত করবো-এ স্লোগানে মেহেরপুরে বাল্যবিয়ে প্রতিরোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মোটরসাইকেল শোভাযাত্রা ও মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসনের সামনের সড়ক থেকে জেলা প্রশাসক পরিমল সিংহের নেতৃত্বে একটি মোটরসাইকেল শোভযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মেহেরপুর পৌরসভা, গাংনী উপজেলার কাথুলি, তেঁতুলবাড়িয়া, কাজীপুর, বামন্দী, ধানখোলা ইউনিয়নের বিভিন্ন স্থানে সংক্ষিপ্ত পথসভা করে।
 
পরে বিকেল সাড়ে তিনটায় গাংনী পৌরসভার সহযোগিতায় বাসস্ট্যান্ড শহীদ রেজাউল চত্বরে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়। গাংনী পৌরসভার মেয়র আশরাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক পরিমল সিংহ, গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফ উজ জামান, পলাশীপাড়া সমাজ কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মোশাররফ হোসেন। এসময় সরকারি অফিসের বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

২০১৫ সালের ২৭ ফেব্রুয়ারি সরাকারিভাবে মেহেরপুরকে বাল্যবিয়ে মুক্ত জেলা হিসেবে ঘোষণা করা হয়। তারই অংশ হিসেবে আজ বাল্যবিয়ে প্রতিরোধে পথ সভা ও মতবিনিময় সভা করা হয়েছে।

এদিকে বাল্যবিয়ে বন্ধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গাংনী পৌর সভার উদ্যোগে গাংনী বাজার বাসস্ট্যান্ডে দিনব্যাপী জারি, কবি গান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।