ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিওমেকের চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
সিওমেকের চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট ওসমানী মেডিকেল কলেজের (সিওমেক) শিশু বিভাগের সহকারী অধ্যাপক ও হাসপাতালের চিকিৎসক ডা. মুজিবুল হকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

সিলেট: সিলেট ওসমানী মেডিকেল কলেজের (সিওমেক) শিশু বিভাগের সহকারী অধ্যাপক ও হাসপাতালের চিকিৎসক ডা. মুজিবুল হকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে সিওমেক হাসপাতালের সামনে মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ শিশু চিকিৎসক সমিতির সিলেট জেলা শাখা।

প্রতিবাদ সমাবেশে বক্তারা অধ্যাপক ডা. মুজিবুল হকের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বক্তারা বলেন, ‘মানুষের সেবায় নিয়োজিত চিকিৎসক যদি নিরাপদে চলাফেরা করতে না পারেন, তবে সুচিকিৎসা থেকে বঞ্চিত হবেন সাধারণ মানুষ’।

আর যেন কোনো চিকিৎসক এ ধরনের সন্ত্রাসী হামলার শিকার না হন, সেজন্য চিকিৎসকদের নিরাপত্তা বিধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তারা।

শিশু চিকিৎসক সমিতির সিলেট জেলা সভাপতি অধ্যাপক এম এ মালেকের সভাপতিত্বে ও সহযোগী অধ্যাপক ডা. প্রভাত রঞ্জন দে’র পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন বিএমএ সিলেটের সভাপতি অধ্যাপক রুকন উদ্দিন আহমদ, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এন কে সিনহা, শিশু বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মনোজ্জির আলী, সাধারণ সম্পাদক ডা. দিলীপ কুমার ভৌমিক, অধ্যাপক মতিউর রহমান, অধ্যাপক নাজমুল ইসলাম, ডা. জিয়াউর রহমান, ডা. এম এ হাই মিয়া, ডা. যুগেন্দ্র কুমার সিনহা।

উপস্থিত ছিলেন ডা. মনির হোসেন, ডা. শামসুর রহমান, ডা. কে এম জাকি, ডা. মাহবুবুল আলম, ডা. শাহাব উদ্দিন, ডা. আখলাক আহমদ, ডা. সুলতানা কামাল, ডা. এস কে রয়েল, রাগিব-রাবেয়া মেডিকেল কলেজের শিক্ষক ডা. তৌহিদুল ইসলাম ও মেডিকেল শিক্ষার্থী রাহুল দেব প্রমুখ।

গত রোববার (২০ নভেম্বর) রাত সাড়ে দশটার দিকে হাসপাতালে কর্তব্য পালন শেষে বাসায় ফেরার পথে নগরীর নবাব রোডে সন্ত্রাসী হামলার শিকার হন ডা. মুজিবুল হক। অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে কুপিয়ে জখমের পর রাস্তায় ফেলে রাখে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পর সোমবার (২১ নভেম্বর) রাতে অস্ত্রোপচার করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
এনইউ/জিপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।