ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রেলস্টেশনে লাগেজ স্ক্যানিং মেশিন স্থাপনের সুপারিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
রেলস্টেশনে লাগেজ স্ক্যানিং মেশিন স্থাপনের সুপারিশ

যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এবং ভোগান্তিহীন যাত্রার জন্য ঢাকা-চট্টগ্রামসহ গুরুত্বপূর্ণ রেলস্টেশনে জরুরি ভিত্ততে লাগেজ স্ক্যানিং মেশিন স্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

ঢাকা: যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এবং ভোগান্তিহীন যাত্রার জন্য ঢাকা-চট্টগ্রামসহ গুরুত্বপূর্ণ রেলস্টেশনে জরুরি ভিত্ততে লাগেজ স্ক্যানিং মেশিন স্থাপনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে জাতীয় সংসদে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মো. আলী আজগর, মুহাম্মদ মিজানুর রহমান, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী এবং ফাতেমা জোহরা রানী বৈঠকে অংশ নেন।

রেলের টিকিটিং সিস্টেমে অনিয়ম প্রতিরোধে টিকিট বিক্রির সময় ভ্রমণকারীর বয়স, জেন্ডার উল্লেখ করে টিকিট ইস্যু করা হচ্ছে বলে কমিটিকে জানিয়েছে মন্ত্রণালয়। টিকিটের ওপর ভ্রমণকারীর নাম উল্লেখ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বৈঠকে সুপারিশ করা হয়।

বৈঠকে আরও উল্লেখ করা হয় যে, চট্টগ্রামে প্রায় ২.২ বিলিয়ন মার্কিন ডলার ব্যয়ে একটি বে-টার্মিনাল এর নির্মাণ কাজ চলমান আছে। ওই বে-টার্মিলালের সাথে প্রস্তাবিত রেল সংযোগের এলাইনমেন্ট এবং সম্ভাব্য ব্যয় নির্ধারণ প্রক্রিয়াধীন আছে।

এছাড়া রেলওয়ের পূর্ব ও পশ্চিম উভয় অঞ্চলে ২০১৫-১৬ অর্থ বছরে মোট ১৮৬ দশমিক ৭৯ একর রেলভূমি উচ্ছেদের মাধ্যমে অবৈধ দখলমুক্ত করার কথা উল্লেখ করা হয়।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
এসএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।