ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘শেখ হাসিনা কৃষক নেতা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
‘শেখ হাসিনা কৃষক নেতা’ ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞানমনস্ক, কৃষকের অস্তিত্ব। তিনি কৃষকের সঙ্গে ছায়ার মতো রয়েছেন, তিনি কৃষক নেতা’।

ঢাকা: কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজ্ঞানমনস্ক, কৃষকের অস্তিত্ব। তিনি কৃষকের সঙ্গে ছায়ার মতো রয়েছেন, তিনি কৃষক নেতা’।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ভাস্কর্য উন্মোচন ও আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, ‘হালচাষ করা জন্য এখন আর গরু লাগে না। কৃষিতে বিভিন্ন ধরনের আধুনিক যন্ত্রপাতির সমন্বয় ঘটানো হয়েছে। হালচাষ, পানি, সার, সেচ, বিদ্যুৎ এখন পর্যাপ্ত পরিমাণে রয়েছে। এই অধুনিকায়নের অবদানের সবটুকু প্রধানমন্ত্রী শেখ হাসিনার’।

কৃষিমন্ত্রী আরও বলেন,  যে দেশে জমি কম, মানুষ বেশি সেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। এর পেছনে প্রধানমন্ত্রীর অবদান রয়েছে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। প‍ৃথিবীর শেষ দিন পর্যন্ত বন্ধবন্ধুর নাম থাকবে।

অনুষ্ঠানে প্রধ‍ান অতিথি হিসেবে ‍‌উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
আরএটি/জিপি/এমজেএফ

**
উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।