ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সৈয়দপুরে কৃষকদের মধ্যে পাওয়ার টিলার বিতরণ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
সৈয়দপুরে কৃষকদের মধ্যে পাওয়ার টিলার বিতরণ ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নীলফামারীর সৈয়দপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় গঠিত দলসমূহের মধ্যে ৬টি নতুন পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় গঠিত দলসমূহের মধ্যে ৬টি নতুন পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) উপজেলা পরিষদ চত্বরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এসব পাওয়ার টিলার বিতরণ করা হয়।


 
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের হাতে পাওয়ার টিলার হস্তান্তর করেন।

এ সময় সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল, অতিরিক্ত কৃষি কর্মকর্তা মোছা. শাহিনা বেগমসহ কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও কৃষক দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

সৈয়দপুর উপজেলা  কৃষি  কর্মকর্তা মোছা. হোমায়রা মন্ডল জানান, সমন্বিত কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় উপজেলার ৫টি ইউনিয়নের ৫টি এবং সৈয়দপুর পৌরসভা এলাকায় গঠিত ১টি কৃষক দলকে এসব পাওয়ার টিলার দেওয়া হয়েছে।

তবে এসব পাওয়ার টিলার হস্তান্তরের আগে কৃষক দলের কাছ থেকে প্রতিটির জন্য ১২ হাজার টাকা জামানত হিসেবে গ্রহণ করা হয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।