ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দৌলতপুরে গম আত্মসাৎ করে ইউপি চেয়ারম্যান কারাগারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
দৌলতপুরে গম আত্মসাৎ করে ইউপি চেয়ারম্যান কারাগারে

মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার জিয়নপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান বেলায়েত হোসেনকে গম আত্মসাৎ মামলায় কারাগারে পাঠিয়েছেন মানিকগঞ্জ জেলা দায়রা জজ আদালত।

মানিকগঞ্জ: মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার জিয়নপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান বেলায়েত হোসেনকে গম আত্মসাৎ মামলায় কারাগারে পাঠিয়েছেন মানিকগঞ্জ জেলা দায়রা জজ আদালত।

 

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে দুর্নীতি দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মিজানুর রহমান তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এছাড়া আগামী ২৮ নভেম্বর এই মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০০২ সালে বেলায়েত হোসেন জিয়নপুর ইউপি তিন নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন। ওই সময় আমতলী বাজারে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) কর্মসূচি প্রকল্পের আওতায় মাটি ভরাটের জন্য ২০ টন গম বরাদ্দ হয়। প্রকল্পের সভাপতি করা হয় বেলায়েত হোসেনকে আর সাধারণ সম্পাদক করা হয় একই ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুল কুদ্দুসকে।

কিন্তু কাজ না করিয়ে ভ‍ুয়া মাস্টার রোল ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর জাল করার অভিযোগ এনে আব্দুল কুদ্দুস দুর্নীতি দমন ব্যুরোতে একটি অভিযোগ দেন। ওই অভিযোগের বিষয়ে তদন্ত করে দুর্নীতি দমন ব্যুরো ২০০৩ সালে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

মামলা হওয়ার পর বেলায়েত হোসেন আদালত থেকে জামিন নিয়ে গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

মঙ্গলবার দুপুরে তিনি ওই মামলায় হাজিরা দিতে গেলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
এজি/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।