ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মার্কিন রাষ্ট্রদূতের কুমুদিনী মেডিকেল কলেজ পরিদর্শন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
মার্কিন রাষ্ট্রদূতের কুমুদিনী মেডিকেল কলেজ পরিদর্শন ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী মেডিকেল কলেজ ও কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট।

টাঙ্গাইল: টাঙ্গাইলের মির্জাপুর কুমুদিনী মেডিকেল কলেজ ও কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাট।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় কুমুদিনী মেডিকেল কলেজ ক্যাম্পাসে পৌঁছান তিনি।

সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা।

এ সময় বার্নিকাটের সঙ্গে ছিলেন, ইউএসআইডি বাংলাদেশের মিশনের পরিচালক জেনিনা জেরুজেলস্কি, লিগ্যাল অফিসার এলিক্সেস টেইলর গেনাডস।

আরো উপস্থিত ছিলেন, কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক দানবীর রণদা প্রসাদা সাহার পুত্রবধু শ্রীমতি সাহা, বিশিষ্ট শিক্ষাবিদ প্রতিভা মুৎসুদ্দি, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার ও মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আব্দুল হালিম।

পরে দুপুরে মির্জাপুর কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শন করেন রাষ্ট্রদূত।

এ সময় তিনি স্থানীয় সাংবাদিকদের বলেন, যুক্তরাষ্ট্রে যিনি প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন তিনি দলের নয়, যুক্তরাষ্ট্রের সব  জনগণের প্রেসিডেন্ট। নতুন প্রেসিডেন্টের নেতৃত্বে আগামীতে সুন্দর পরিবর্তন আসবে বলে মার্কিন জনগণ আশা করছেন।

কুমুদিনী মেডিকেল কলেজ পরিদর্শনকালে তিনি কলেজের বিপিপতি হলে অনুষ্ঠিত ফিস্টুলা ও গাইনোকুলজি বিষয়ক রোগীদের নিরাপদ অস্ত্রোপচার বিষয়ক মার্কিন আর্মি প্যাসেফিক কমান্ডের মেডিকেল কোরের চিকিৎসকদের সেমিনারে অংশ নেন।
 
পরে তিনি কুমুদিনী লাইব্রেরি ও মিউজিয়াম, হাসপাতাল, নাসিং স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করেন।

এছাড়াও তিনি ভারতেশ্বরী হোমসের ছাত্রীদের ডিসপ্লে ও কুমুদিনী হাসপাতাল কমপ্লেক্সে অবস্থিত আশানন্দ হলে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।