ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় ৩২০০ পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
সিলেটে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় ৩২০০ পুলিশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে ঘিরে সিলেটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।  করা হয়েছে ছয় স্তরের নিরাপত্তা পরিকল্পনার ছক। আর এতে নিয়োজিত থাকবেন ৩ হাজার ২০০ পুলিশ সদস্য।

সিলেট: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে ঘিরে সিলেটে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।   করা হয়েছে ছয় স্তরের নিরাপত্তা পরিকল্পনার ছক।

আর এতে নিয়োজিত থাকবেন ৩ হাজার ২০০ পুলিশ সদস্য।

 

ছয় স্তরের নিরাপত্তা থাকবে প্রধানমন্ত্রীর আগমন থেকে মাজার জিয়ারত ও অনুষ্ঠানস্থল পর্যন্ত।   পোশাকে ও সাদা পোশাকে পুলিশের পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীর অন্য ইউনিটগুলোও নিরাপত্তার দায়িত্বে থাকবে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ বলেন, ভিভিআইপি নিরাপত্তায় সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকছে।   এসএসএফ, পিজিআর ও এসবি’র সদস্যরা ছাড়াও পোশাকে- সাদা পোশাকে প্রায় তিন হাজার ২০০ পুলিশ সদস্য নিরাপত্তায় নিয়োজিত থাকবেন।  

তিনি বলেন, সিলেট মহানগর পুলিশ ছাড়াও দেড় সহস্রাধিক ফোর্স সিলেটের বাইরে থেকে আনা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী সিলেটে অবস্থানকালে যানবাহন চলাচল নিয়ন্ত্রিত থাকবে।

বুধবার (২৩ নভেম্বর) সিলেট সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সোয়া দশটার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিশেষ একটি ফ্লাইটে সিলেটের উদ্দেশ্যে রওনা হবেন তিনি।

সিলেটে পৌঁছেই হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরাণের (র.) মাজার জিয়ারত করবেন প্রধানমন্ত্রী।   এরপর তিনি সিলেটের জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশন সদর দফতরে ১১ পদাতিক ব্রিগেডসহ ৮টি ইউনিটের পতাকা উত্তোলন  করবেন।

বিকেলেই ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
এনইউ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।