ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছে‌লে‌দের মাথা গরম, নারী ড্রাইভার চাই: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
ছে‌লে‌দের মাথা গরম, নারী ড্রাইভার চাই: কাদের ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্ঘটনা রো‌ধে নারী চালক‌দের সংখ্যা বাড়া‌নোর কথা জানিয়ে সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব‌লে‌ছেন, ছে‌লে‌দের মাথা গরম, এবার নারী ড্রাইভার চাই।

ঢাকা: দুর্ঘটনা রো‌ধে নারী চালক‌দের সংখ্যা বাড়া‌নোর কথা জানিয়ে সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ব‌লে‌ছেন, ছে‌লে‌দের মাথা গরম, এবার নারী ড্রাইভার চাই।

 

শুক্রবার (২৫ নভেম্বর) বি‌কেল সা‌ড়ে ৪টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন‌স্টি‌টিউশনে এক আ‌লোচনা সভায় তি‌নি এ কথা বলেন।


 
আওয়ামী মোটর চালক লীগের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।
 
অনুষ্ঠানের প্রধান ‍অতিথি ওবায়দুল কাদের ব‌লেন, নারী চালক‌দের সংখ্যা বাড়া‌তে হ‌বে, কারণ তাদের মাথা ঠাণ্ডা থা‌কে, এতে দুর্ঘটনাও ঘট‌বে না। আর ছে‌লে‌দের মাথা গরম থাকে। তাই নারী চালকের সংখ্যা বাড়াতে হবে।
 
চালক‌দের উ‌দ্দে‌শ্যে তিনি ব‌লেন, 'প্লিজ আপনারা ১২ ও ১৪ বছ‌রের বাচ্চা‌দের ড্রাই‌ভিং‌য়ে দে‌বেন না। আ‌মি রাস্তায় যাই, এসব ঘটনা আমার চো‌খে প‌ড়ে।   কেননা অদক্ষ চালকও দুঘর্টনার জন্য দায়ী। '
 
প‌রিবহ‌ন ও সড়‌কে শৃঙ্খলা ফি‌রি‌য়ে আনাকে নিজের চ্যা‌লেঞ্জ হিসেবে উ‌ল্লেখ ক‌রে সড়ক ও সেতুমন্ত্রী ব‌লেন, চ্যা‌লেঞ্জ বাস্তবায়‌নে মোটর চালক শ্র‌মিক‌দের সহ‌যো‌গিতা চাই।
 
ওবায়দুল কাদের বলেন, ‘শহীদ নূর হোসেন যে গণতন্ত্রের জন্য লড়াই করেছেন, আত্মবলিদান দিয়েছেন, সেই গণতন্ত্র স্বৈরাচার থেকে মুক্তি পেলেও বিপদ থেকে মুক্তি পায়নি। ’

 

‘দেশের মধ্যে গণতন্ত্র সংকট এখনও চলছে। তারা (বিএনপি-জামায়াত) যানবাহনে গোলাগুলিসহ অগ্নিসংযোগ করে গণতন্ত্রকে পুড়িয়ে মারতে, গুলি করে গণতন্ত্রকে রক্তাক্ত করতে চেয়েছে। তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিযাত্রাও ঝুঁকিতে আছে,’ বলেন তিনি।
 
অনুষ্ঠা‌নে আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আব্দুস  সোবহান গোলাপ, প্রধানমন্ত্রীর সহকা‌রী একান্ত স‌চিব সাইফুজ্জামান শেখর, ঢাকা দ‌ক্ষিণ আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক শা‌হে আলম মুরাদ, মোটর চালক লী‌গের উপ‌দেষ্টা সৈয়দ আব্দুল আউয়াল শামীম প্রমুখ বক্তব্য দেন।
 
বাংলা‌দেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ন‌ভেম্বর ২৫, ২০১৬/ আপডেট: ২২২৬ ঘণ্টা
এসএ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ