ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সম্মেলন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
আশুলিয়ায় পোশাক শ্রমিকদের সম্মেলন ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রম আইন ও মজুরি বোর্ড গঠন করে ন্যূনতম মজুরি পুনঃনির্ধারণ ও নিরাপদ কারখানার দাবিতে আশুলিয়ায় তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আশুলিয়া (সাভার): শ্রম আইন ও মজুরি বোর্ড গঠন করে ন্যূনতম মজুরি পুনঃনির্ধারণ ও নিরাপদ কারখানার দাবিতে আশুলিয়ায় তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) বিকেল ৪টায় গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের আশুলিয়া থানা কমিটির উদ্যোগে আশুলিয়ার জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।


 
গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি মো. মাফিজুল ইসলাম শামিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ‍বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড জাহেদুল হক মিলু ও বিশেষ অতিথি ছিলেন আশুলিয়া ও ধামরাই শাখার সভাপতি সৌমিত্র কুমার দাশ।

সম্মেলনে বক্তারা বলেন, দেশের ৮০ ভাগের বেশি বৈদেশিক মুদ্রা অর্জনের পেছনে গার্মেন্টস শ্রমিকদের অবদান রয়েছে। অথচ তারা সব ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত।

শ্রমিক ফেডারেশন প্রতিনিধি এবং সার্ভিস বেনিফিটসহ ন্যূনতম ১৫ হাজার টাকা মজুরি ঘোষণা না করা হলে শ্রমিকরা রাজপথে নামবেন বলে হুঁশিয়ারি দেন বক্তারা।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
বিএসকে/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ