ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মিরপুরে অপহরণ চক্রের ২ সদস্য আটক, উদ্ধার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
মিরপুরে অপহরণ চক্রের ২ সদস্য আটক, উদ্ধার ২

রাজধানীর মিরপুর কালশী এলাকা থেকে অপহরণ চক্রের এক নারীসহ দুই সদস্য আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

ঢাকা: রাজধানীর মিরপুর কালশী এলাকা থেকে অপহরণ চক্রের এক নারীসহ দুই সদস্য আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

এ সময় অপহৃত দুই ভিকটিম জাহিদুর রহমান (১৮) ও তার বন্ধু শেখ সাদী হোসেন সজীবকে (১৮) উদ্ধার কর‍া হয়।

আটক অপহরণ চক্রের সদস্যরা হলেন- সুইটি আক্তার ওরফে জান্নাতুল ফেরদাউস (১৯) এবং অপর সদস্য তারই স্বামী জাহিদ (২৫)।

শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় র‌্যাব-১ এর লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান ভূইয়া বাংলানিউজকে বিষয়টি জান‍ান।

তিনি বলেন, অপহৃতদের পরিবারের অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মিরপুর পল্লবী এলাকায় অপহরণকারী চক্রের বিরুদ্ধে একটি বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

অপহৃত জাহিদুর রহমান ও তার বন্ধু শেখ সাদীকে আটকে রেখে অপহরণকারীরা পরিবাবের কাছ থেকে ১ ল‍াখ টাকা মুক্তিপণ দাবি করে।

এরপর র‌্যাব-১ সদস্যরা সুকৌশলে পল্লবীর কালশী এলাকার একটি তালাবদ্ধ বাসায় অভিযান চালিয়ে অপহৃত জাহিদুর রহমান ও তার বন্ধু শেখ সাদীকে উদ্ধার করে।

এ সময় ঘটনাস্থল থেকে অপহরণকারী চক্রের দু’সদস্যকে আটক করা হয়।

জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা জানায়, অপহৃতদের পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে ৩০ হাজার টাকা নেয় এবং অবশিষ্ট ৭০ হাজার টাকা পাঠালে ভিকটিমদের মুক্তি দিবে বলে জানায়।

তিনি আরও বলেন, অপহরণকারী দলটি দীর্ঘদিন ধরে তাদের নারী সদস্যের দিয়ে মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন বয়সী পুরুষদের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে যখন পুরুষটি ওই নারীর সঙ্গে দেখা করতে সম্মত হয়। তখন নারী সদস্য কৌশলে ভিকটিমকে নিজের বাসায় নিয়ে আসে এবং অন্যান্য সদস্যদের সহায়তায় আটক করে ফেলে। পরবর্তীতে ভিকটিমদের বাসার ভেতর আটক রেখে শারীরিক নির্যাতন ও মৃত্যুর ভয় দেখিয়ে মোটা অংকের মুক্তিপণ দাবি করে।

আটকদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, ঢাকা শহরের বিভিন্ন এলাকায় অপহরণকারী কয়েটি দল এ ধরনের অপহরণ কাজের সঙ্গে জড়িত আছে বলে জানায়।

আটক হওয়া অপহরকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান মিজানুর রহমান ভূইয়া।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ২৫ নভেম্বর ২০১৬
এসজেএ/জিপি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ