ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘মুক্তিযুদ্ধ একটি সার্থক জনযুদ্ধ, বঙ্গবন্ধু এর সফল নেতা’

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
‘মুক্তিযুদ্ধ একটি সার্থক জনযুদ্ধ, বঙ্গবন্ধু এর সফল নেতা’

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, মুক্তিযুদ্ধ একটি সার্থক জনযুদ্ধ আর এ জনযুদ্ধের সফল নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

খুলনা: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, মুক্তিযুদ্ধ একটি সার্থক জনযুদ্ধ আর এ জনযুদ্ধের সফল নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
    
শুক্রবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় খুলনা বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে একথা বলেন এইচ টি ইমাম।


    
মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে এ উপদেষ্টা বলেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ একটি অবিচ্ছেদ্য বিষয়। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয় এবং তিনিই ১৯৭১ সালের ১০ এপ্রিল স্বাধীন সার্বভৌম বাংলাদেশের সরকার গঠন করেন, যার নাম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।  

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে আজ অনেক অজানা তথ্য দেশের ভেতর ও আন্তর্জাতিক পর্যায় থেকে বেরিয়ে আসছে। ফলে মানুষের মধ্যে বঙ্গবন্ধু দিনে দিনে আরও নতুন রূপে উন্মোচিত হচ্ছেন। বঙ্গবন্ধু শুধু স্বাধীনতার ঘোষকই নন, তিনি বাঙালি জাতির পিতা এবং বাংলাদেশের স্থপতি।  

এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধু দেশের স্থপতি হিসেবে যে কাঠামো গঠন করেছিলেন ২১ বছর পর তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে কাঠামোর উন্নয়ন করে চলেছেন।  

ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদকে সমর্থন করে না, এজন্য ইসলামের প্রকৃত জ্ঞান অর্জনের জন্য শিক্ষার্থীসহ সবার প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরাই সবার নৈতিক দায়িত্ব।
    
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. অনির্বান মোস্তফা।  

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ও কোষাধ্যক্ষ খান আতিয়ার রহমান। আলোচনা সভায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ