ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রোহিঙ্গাদের শরণার্থী শিবির খুলতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
রোহিঙ্গাদের শরণার্থী শিবির খুলতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান ছবি: দীপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মায়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন অগ্নিসংযোগ,ধর্ষণ ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ শান্তির দল নামে একটি সংগঠন।

ঢাকা: মায়ানমারের রোহিঙ্গা মুসলমানদের ওপর নির্যাতন অগ্নিসংযোগ,ধর্ষণ ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ শান্তির দল নামে একটি সংগঠন।
 
শনিবার (২৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে সংগঠনটির চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ আবদুল্লাহ সহিদের সভাপতিত্বে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


 
এতে আন্তর্জাতিক আইনের আলোকে মানবিক কারণে জাতিসংঘের সহায়তায় রোহিঙ্গাদের জন্য অস্থায়ী শরণার্থী শিবির খোলার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানানো হয়।
 
বক্তারা বলেন, মিয়ানমারের সেনাবাহিনী রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতন, অগ্নিসংযোগ, ধর্ষণ ও গণহত্যা ও অত্যাচারের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি। এ সঙ্গে অবিলম্বে নির্যাতন ও গণহত্যা বন্ধের দাবি জানাই।
 
মানববন্ধনে বক্তারা এ গণহত্যা এবং অত্যাচার বন্ধে বিশ্ব নেতাদের বিশেষ করে আমেরিকা, রাশিয়া, চীন, ইংল্যান্ড, ফ্রান্স, বাংলাদেশ ও জাতিসংঘ মহাসচিববের হস্তক্ষেপ কামনা করছি।
 
বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এমএফআই/আরআইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ