ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

উন্নয়নের তথ্য জানাবে ১০ হাজার ইনফোলিডার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
উন্নয়নের তথ্য জানাবে ১০ হাজার ইনফোলিডার ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০১৮ সালের মধ্যে সারাদেশের সব ইউনিয়ন পরিষদের (ইউপি) ডিজিটাল সেন্টারকে হাইস্পিড সাবমেরিন নেটওয়ার্ক ক্যাবলের আওতায় আনা হবে।

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ২০১৮ সালের মধ্যে সারাদেশের সব ইউনিয়ন পরিষদের (ইউপি) ডিজিটাল সেন্টারকে হাইস্পিড সাবমেরিন নেটওয়ার্ক ক্যাবলের আওতায় আনা হবে।

এজন্য ১০ হাজার উদ্যোক্তাকে প্রতিবেদন ও ফিচার লিখন এবং ই-কমার্স ও আউটসোর্সিং প্রশিক্ষণের মাধ্যমে ইনফোলিডার হিসেবে গড়ে তোলা হচ্ছে।

তারা কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, সাফল্য, পরিবেশ ও দুর্যোগ ব্যবস্থাপনাসহ স্থানীয় পর্যায়ে সরকারের বহুমাত্রিক উন্নয়নের তথ্য মানুষকে জানাবেন।

শনিবার (২৬ নভেম্বর) সকাল ১০টার সময় নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার ইউডিসি উদ্যোক্তাদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

‘তৃণমূলের তথ্যজানালা’ কর্মসূচির পরিচালক ড. মুহাম্মদ মেহেদী হাসানের সভাপতিত্বে এতে জেলা প্রশাসক শাহিনা খাতুন, জেলা পরিষদের প্রশাসক সাজেদুর রহমান খান, স্থানীয় সরকার উপ পরিচালক ড. এনামুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী আতিউর রহমান বাসসের সাংবাদিক অজিত কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এ কর্মশালায় জেলার ৫২ টি ইউনিয়নের ১০৪ জন উদ্যোক্তা অংশ নিচ্ছেন। এ কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং বাস্তবায়ন সহযোগী হিসেবে কাজ করছে তথ্যসেবা বার্তা সংস্থা (টিএসবি)।

এরআগে প্রতিমন্ত্রী সিংড়া পৌরসভা এলাকায় স্থাপিত সিসিটিভি ক্যামেরার উদ্বোধন করেন।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন মন্ডলের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক শাহিনা খাতুন, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, এসএসপি সদর সার্কেল রফিকুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাহিদুল ইসলাম ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

বাংলাদেশ সময় ১৩৪১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ