ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খোঁড়া ভিক্ষুককে অটোরিকশা দিলেন ওবায়দুল কাদের (ভিডিও)

সাব্বির আহমেদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
খোঁড়া ভিক্ষুককে অটোরিকশা দিলেন ওবায়দুল কাদের (ভিডিও) ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সেলিব্রেটিদের নিয়ে সড়ক নিরাপত্তা প্রচারণা শেষ করে মন্ত্রী ওবায়দুল তখন ফেরার পথে। তার সামনে এসে দাঁড়ালেন ভিক্ষুক মাসুম। এক পা অচল তার। সেজন্য হয়তো মন্ত্রীর কাছে ঘেঁষতে চাইলে বাধা দেননি তার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরাও।

ঢাকা: সেলিব্রেটিদের নিয়ে সড়ক নিরাপত্তা প্রচারণা শেষ করে মন্ত্রী ওবায়দুল তখন ফেরার পথে। তার সামনে এসে দাঁড়ালেন ভিক্ষুক মাসুম।

এক পা অচল তার। সেজন্য হয়তো মন্ত্রীর কাছে ঘেঁষতে চাইলে বাধা দেননি তার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যরাও।

ভিক্ষাবৃত্তি অনুৎসাহের হলেও খোঁড়া মাসুমের প্রতি মায়া হয় মন্ত্রীর। মনোযোগী হন তার প্রতি। কথা বলতে থাকেন খানিকটা মাথা নুইয়ে বিনয়ে। শোনেনও মাসুমের কথা।

মন্ত্রীকে পেয়ে খোঁড়া মাসুম বলতে থাকেন তার আবদারের কথা, “স্যার, ভিক্ষা ক‌রে খে‌তে আমার খুব লজ্জা লা‌গে। আ‌মি একটা অ‌টো‌রিকশা চাই। ” 

ভিক্ষাবৃত্তিতে মাসুমের বিতৃষ্ণায় মুগ্ধ হন মন্ত্রী। একইসঙ্গে তার অসহায়ত্ব বুঝতেও দেরি হয়নি তার।


সঙ্গে সঙ্গেই মাসুমকে এক‌টি অটো‌রিকশা দেওয়ার ব্যবস্থা নিতে তার সঙ্গে থাকা কর্মকর্তাদের নি‌র্দেশ দেন। অটোরিকশা‌র অনু‌মোদনও যেন হয়ে যায় সেটাও নিশ্চিত করে রাখতে বলেন ওবায়দুল কাদের।  

সঙ্গে সঙ্গে এমন পুরস্কার পেয়ে মহাখু‌শিতে উচ্ছ্বসিত হয়ে পড়েন মাসুম। সবার মুখের দিকে তা‌কি‌য়ে আনন্দ প্রকাশ করতে থা‌কেন তিনি।

প‌রে তার স‌ঙ্গে কথা বল‌লে মাসুম বাংলানিউজকে জানান, পা অচল বলে বাধ্য হয়ে তিনি ভিক্ষাবৃত্তিতে নেমেছেন। এখন মন্ত্রী তাকে অটোরিকশা দিয়েছেন, তিনি বিশ্বাসই করতে পার‌ছেন না।  

আর ভিক্ষাবৃত্তি করতে হবে না বলে মন্ত্রীর প্রতি দারুণ কৃতজ্ঞতাও প্রকাশ করেন মাসুম।

বাংলা‌দেশ সময়: ১৪২৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬ 
এসএ/এইচএ/

আরও পড়ুন
** সে‌লি‌ব্রে‌টি‌দের নি‌য়ে রাস্তায় সেতুমন্ত্রী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ