ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাসিক নির্বাচনে ১০জনের মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
নাসিক নির্বাচনে ১০জনের মনোনয়ন বাতিল

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শুরু হয়েছে।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শুরু হয়েছে।  

শনিবার (২৬ নভেম্বর) দু’দিন ব্যাপী বাছাইয়ের প্রথম দিন সকাল ১০টা হতে বিকেল ৪টা পর্যন্ত ১ হতে ১৮ নম্বর ওয়ার্ডের সম্ভাব্য কাউন্সিলর প্রার্থীদের বাছাইয়ে ১০জনের মনোনয়নপত্র অবৈধ ও বাতিল ঘোষণা করা হয়।

নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেড মিলনায়তনে ওই বাছাই হয়। নির্বাচনের রিটার্নিং অফিসার নুরুজ্জামান তালুকদার জানান, শনিবার ১ হতে ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরদের বাছাই হয়েছে।

নুরুজ্জামান তালুকদার জানান, তথ্য ভুল, ঋণ খেলাপি, তথ্য গোপন ও বয়স কম থাকায় ১নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর আবেদনকারী সুমন কাজী, ৩ নম্বর ওয়ার্ডে নূর সালাম, ৪,৫,৬ নম্বর সংরক্ষিত আসনের সুমি বেগম, বয়স কম থাকায় ৫ নম্বর ওয়ার্ডে গোলাম মো. তানভীর, ৭ নম্বর ওয়ার্ডে আবুল কালাম দেওয়ান, ৮নম্বর ওয়ার্ডে দেলোয়ার হোসেন খোকন, ১২ নম্বর ওয়ার্ডে জিল্লুর রহমান লিটন, ১৩ নম্বর ওয়ার্ডে মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও শাহ ফয়েজউল্লাহ, ১৪ নম্বর ওয়ার্ডে দিদার খন্দকারের মনোনয়ন বাতিল ও অবৈধ ঘোষণা করা হয়েছে।

নুরুজ্জামান তালুকদার আরো জানান, যাদের প্রার্থীতা অবৈধ ও বাতিল ঘোষণা করা হয়েছে তারা ২৯ নভেম্বর পর্যন্ত ঢাকা বিভাগীয় কার্যালয়ে অভিযোগ করার সুযোগ পাবেন।

এছাড়াও তাদের প্রার্থীতা বৈধ প্রমাণিত করার জন্য ৫ ডিসেম্বর সকাল ১০টা পর্যন্ত সময় রয়েছে। তবে অবশ্যই যাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে তারা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করবেন না। অন্যথায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচনে ৯ জন সম্ভাব্য মেয়র প্রার্থী, সংরক্ষিত (নারী) কাউন্সিলর পদে ৩৮ ও সাধারণ কাউন্সিলর পদে ১৭৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। রোববার ১৯ থেকে ২৭ নম্বর ওয়ার্ড ও মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ