ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গোবিন্দগঞ্জে হামলা ঘটনায় আরো এক অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
গোবিন্দগঞ্জে হামলা ঘটনায় আরো এক অভিযোগ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারে আখ কাটা নিয়ে সংঘর্ষ ও সাঁওতালদের ওপর হামলার ঘটনায় আরো একটি অভিযোগ (এজাহার) দাখিল করা হয়েছে।

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারে আখ কাটা নিয়ে সংঘর্ষ ও সাঁওতালদের ওপর হামলার ঘটনায় আরো একটি অভিযোগ (এজাহার) দাখিল করা হয়েছে।

 

ঘটনার ২০ দিন পর শনিবার (২৬ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে এজাহারটি দাখিল করেন সাহেবগঞ্জ-বাগদা ফার্ম ভূমি উদ্ধার সংগ্রাম কমিটির সদস্য থমাস হেমভ্রম।

এ সময় থমাস হেমভ্রমের সঙ্গে সহায়তা করতে আইন ও সালিশ কেন্দ্র, ব্লাস্ট, নিজেরা পারি ও এএলআরডি’র ১০ সদস্যের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

এজাহারে স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, সাপমারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল, কাটাবাড়ী ইউপি চেয়ারম্যান রেজাউল করিম রফিক, রংপুর চিনিকল ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল আওয়াল ও গোবিন্দগঞ্জ উপজেলা নিবার্হী কর্মকর্তা (‌ইউএনও) আবদুল হান্নানসহ ৩৩ জনের নাম উল্লেখ করে চার থেকে পাঁচশ’ জনকে অভিযুক্ত করা হয়েছে।

পুলিশের পক্ষে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আল মো. নাজমুল আহমেদ এই এজাহার গ্রহণ করেন।

গোবিন্দগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার বাংলানিউজকে জানান, এজাহার গ্রহণ করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে মামলা নেওয়া হবে।

এর আগে, ১৭ নভেম্বর ক্ষতিগ্রস্ত সাঁওতালদের পক্ষে প্রথম মামলাটি করেন স্বপন মুরমু নামে এক ব্যক্তি। ওই মামলায় পাঁচ-ছয়শ’ জনকে আসামি করা হয়। এরপর পুলিশ অভিযান চালিয়ে সন্দেহভাজন ২০ জনকে গ্রেফতার করে।

প্রসঙ্গত,  ৬ নভেম্বর সাহেবগঞ্জ ইক্ষু খামারের শ্রমিক-কর্মচারী পুলিশ পাহারায় সেখানে আখ কাটতে যায়। এতে বাধা দেওয়ায় তাদের সঙ্গে সাঁওতালদের সংঘর্ষ হয়। সংঘর্ষে তিন সাঁওতাল নিহত হন। এতে নয় পুলিশ তীরবিদ্ধসহ উভয়পক্ষের ৩০ জন আহত হন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৬
এজি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ