ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে জেএমবির ৪ সদস্যর বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
সিরাজগঞ্জে জেএমবির ৪ সদস্যর বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবি’র ৪ নারী সদস্যর বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছেন আদালত।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশ জেএমবি’র ৪ নারী সদস্যর বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২৭ নভেম্বর) দুপরে ওই নারী জেএমবি সদস্যদের আদালতে হাজির করা হয়।

 

জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. জাফরোল হাসান তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের নির্দেশ দেন।  

এরা হলেন- নিষিদ্ধ ঘোষিত জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সলঙ্গা থানার বাদুল্লাপুর গ্রামের নাদিরা তাবাসসুম রানী (৩০), বগুড়ার শাহজাহানপুর উপজেলার ক্ষুদ্র ফুলকোটের হাবিবা আক্তার মিশু (১৮), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার বোচাগঞ্জ গ্রামের রুমানা বেগম (১৯) ও বগুড়ার শাহজানপুর উপজেলার পরানবাড়ীয়া গ্রামের রুমানা আক্তার রুমা (২১)।  

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

চলতি বছরের ২৩ জুলাই গভীর রাতে সিরাজগঞ্জ শহরের মাছুমপুর মহল্লার একটি ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে ওই চার নারী জেএমবি সদস্যকে আটক করে গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক জিহাদি বই, ককটেল ও গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক রওশন আলী বাদী হয়ে মামলা দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।